জানেন, বাংলা থেকে বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য হলেন কে কে?

Aug 07, 2018, 13:31 PM IST
1/8

BJP_1

পদাধিকার বলে বিজেপির জাতীয় কর্মসমিতি-তে রয়েছেন দিলীপ ঘোষ। তিনি রাজ্যের বিজেপি সভাপতি এবং বিধানসভায় ভারতীয় জনতা পার্টির প্রধান মুখ।

2/8

BJP_2

এই কমিটি-তে আছেন রাজ্যের প্রাক্তন বিজেপি সভাপতি রাহুল সিনহা। তিনি বর্তমানে ভারতীয় জনতা পার্টির জাতীয় সম্পাদক। 

3/8

BJP_3

জাতীয় কর্মসমিতি-তে রয়েছেন পার্টির সাংগঠনিক সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়। দিলীপ ঘোষ, রাহুল সিনহা এবং সুব্রত চট্টোপাধ্যায়- এই তিন নেতাই পদাধিকার বলে এই কমিটিতে রয়েছেন।

4/8

BJP_4

অরুণ হালদার। বিজেপির এই নেতাও তাঁদের জাতীয় কর্মসমিতির সদস্য। ২০১১ বিধানসভা ভোটে উত্তর ২৪ পরগনার বনগাঁও দক্ষিণ বিধানসভা থেকে ভারতীয় জনতা পার্টির টিকিটে দাঁড়িয়েছিলেন তিনি। ভোট পেয়েছিলেন মাত্র ৫ হাজার ২৪৩টি। শতাংশের বিচারে ৩.২১ %। 

5/8

BJP_5

বিজেপির জাতীয় কর্মসমিতি-তে রয়েছেন কমল বেরিওয়াল। 

6/8

BJP_6

বিজেপির জাতীয় কর্মসমিতি-তে বাংলা থেকে একমাত্র মহিলা নেত্রী হিসেবে রয়েছেন গৌরি চৌধুরি।

7/8

BJP_7

বাংলা থেকে এই কমিটি-তে স্থান পেয়েছেন তৃণমূল ছেড়ে আসা নেতা মুকুল রায়ও। লোকসভা ভোটের আগে প্রাক্তন তৃণমূল সভাপতি-কে জাতীয় কর্মসমিতি-তে জায়গা করে দেওয়া বেশ তাত্পর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের আগে রাজ্য বিজেপি একটি কমিটি গঠন করেছিল যার আহ্বায়কও ছিলেন মুকুল রায়।  

8/8

BJP_8

মুকুল রায়ের সঙ্গে এই কমিটি-তে স্থান পেয়েছেন অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়। বিধানসভা এবং লোকসভা ভোটে একের পর এক হারের পর তাঁকে কেন এই কমিটি-তে রাখা হল এই নিয়ে প্রশ্ন উঠেছে বিজেপির অন্দরেই।