Bengal Weather: এক লাফে কমবে তাপমাত্রা, প্রবল ঝড়-বৃষ্টি ধেয়ে আসছে কলকাতা সহ একাধিক জেলায়

বৈশাখের দাবদাহে চরমতম আবহাওয়া দেখেছে রাজ্য। প্রবল তাপদাহে জেরবার হয়েছিল দক্ষিণ থেকে উত্তরবঙ্গ। তবে এবার দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ থেকে সাময়িক স্বস্তি পেতে চলেছে। সব জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Apr 22, 2023, 15:01 PM IST
1/7

বাংলার আবহাওয়া

Weather Update

অয়ন ঘোষাল: শনিবার থেকে মঙ্গলবার এর মধ্যে কলকাতাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। বৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো হাওয়া বইবে। ৫০ কিলোমিটার পর্যন্ত খাওয়ার গতিবেগ হতে পারে কলকাতাতে। কলকাতা ও সংলগ্ন এলাকায় বজ্রপাতের আশঙ্কাও থাকছে।আগামী দুদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলেও পরবর্তী দুদিনে কলকাতা তাপমাত্রা আরও ২ ডিগ্রি কমতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। 

2/7

বাংলার আবহাওয়া

Weather Update

তাপপ্রবাহ আর থাকবে না। আগামী ৪-৫ দিন অন্তত তাপপ্রবাহ ফেরার কোন সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের তাপমাত্রা প্রায় একই রকম থাকলেও দক্ষিণবঙ্গে তাপমাত্রা আরো কিছুটা নামবে। 

3/7

বাংলার আবহাওয়া

Weather Update

মূলত মেঘলা আকাশ। কোথাও আংশিক মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। দমকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে বজ্রপাতের আশঙ্কাও থাকছে। 

4/7

বাংলার আবহাওয়া

Weather Update

রবিবার বৃষ্টি বাড়বে, বাড়বে দমকা হওয়ার গতিবেগ। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির  সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।  

5/7

বাংলার আবহাওয়া

Weather Update

সোম ও মঙ্গলবারেও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া থাকবে। দমকা ঝড় হওয়ার গতিবেগ ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। এই দু'দিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।  

6/7

বাংলার আবহাওয়া

Weather Update

উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। পাহাড় ও সংলগ্ন এলাকায় শিলাবৃষ্টির পরিমাণ কমবে।  

7/7

বাংলার আবহাওয়া

Weather Update

রবিবারেও উত্তরের আট জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বজবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সোম ও মঙ্গলবারেও উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। সোমবারে দমকা ঝড় হওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার এবং মঙ্গলবারে দমকা ঝড়ো হাওয়া ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।