Cyclone Remal Updates: ধেয়ে আসছে 'রিমাল', কাঁপছে উপকূল! মধ্যরাতে ১০০ কিমি'রও বেশি বেগে ল্যান্ডফল; কলকাতা কি বাঁচবে?

Bengal Weather Update: শনিবার ঘূর্ণিঝড় তৈরির পর প্রাথমিকভাবে এর অভিমুখ মায়ানমার সাগর অর্থাৎ বাংলাদেশের খেপুপাড়া বা কক্সবাজারের দিকে থাকলেও পরবর্তী সময় এটি অভিমুখ পরিবর্তন করবে। ২৫ তারিখ অতি গভীর নিম্নচাপ এবং ২৬ তারিখ সকালে শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে।

May 23, 2024, 17:45 PM IST
1/5

ঘূর্ণিঝড় রিমাল আপডেট

Cyclone Remal Updates

অয়ন ঘোষাল: আগামী ২৬ মে রবিবার মধ্যরাতে ১০০ কিলোমিটারের বেশি গতিবেগে ঘূর্ণিঝড় রিমাল বাংলাদেশ উপকূলের কোনও একটি এলাকায় ল্যান্ড ফল করতে চলেছে। এই মুহূর্তে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে এই সিস্টেম। ২৫ তারিখ অতি গভীর নিম্নচাপ এবং ২৬ তারিখ সকালে শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। 

2/5

ঘূর্ণিঝড় রিমাল আপডেট

Cyclone Remal Updates

উত্তর দিকে অগ্রসর হয়ে সেটি পশ্চিমবঙ্গ বাংলাদেশ সীমান্তবর্তী উপকূল এলাকায় কোথাও ল্যান্ড ফল করতে চলেছে। আজ ২৩ তারিখ বিকেলের মধ্যে রাজ্যের মৎস্যজীবীদের স্থলভাগে ফিরে আসতে বলা হয়েছে। কাল ভোর থেকে উত্তাল হবে সমুদ্র। 

3/5

ঘূর্ণিঝড় রিমাল আপডেট

Cyclone Remal Updates

পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলা এই ঘূর্ণিঝড়ের জেরে প্রত্যক্ষ প্রভাবের শিকার হতে পারে। উত্তর ২৪ পরগনার সুন্দরবনের ওপর এর বড়সড় প্রভাব পড়তে পারে। ২৫ তারিখে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনা ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হওয়া এবং ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। 

4/5

ঘূর্ণিঝড় রিমাল আপডেট

Cyclone Remal Updates

২৬ তারিখে এই জেলাগুলিতে যাওয়ার গতিবেগ ৮০ থেকে ৯০ প্রতি ঘন্টা হতে চলেছে। এর পাশাপাশি কলকাতা হাওড়া, হুগলি, নদিয়া এবং ঝাড়গ্রাম জেলায় কমলা ভারী বৃষ্টি ও ঝড়ের কমলা সতর্কতা। ২৭ তারিখেও পরিস্থিতি মোটের ওপর একই থাকবে। সেদিন কলকাতা-সহ দক্ষিণের ৫ জেলায় সতর্কতা। 

5/5

ঘূর্ণিঝড় রিমাল আপডেট

Cyclone Remal Updates

সেদিন এই জেলাগুলিতে হাওয়ার গতিবেগ ৬০ থেকে ৭০ কিলোমিটার থাকবে। সেদিন এই জেলাগুলিতে অতিরিক্ত বজ্রপাতের সতর্কতা জারি হয়েছে। ২৮ তারিখ থেকে রিমালের প্রভাব কাটতে শুরু করবে এবং বৃষ্টিপাতের পরিমাণ ক্রমশঃ কমতে  থাকবে।