Weather Update: শনিবার থেকেই কমবে তাপমাত্রা, রাজ্যজুড়ে শীতের আমেজ

বেলা বাড়লে রোদ ঝলমলে আকাশ

Oct 30, 2021, 09:05 AM IST
1/5

রাজ্যজুড়ে শুষ্ক আবহাওয়া

Winter Coming

রাজ্যজুড়ে শুষ্ক আবহাওয়া। শনিবার থেকে গোটা রাজ্যে তাপমাত্রা কমবে। বাড়বে শীতের আমেজ। সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশা। রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজ। বেলা বাড়লে রোদ ঝলমলে আকাশ। নাতিশীতোষ্ণ আবহাওয়া। শনিবার থেকে পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। রবিবার রাতের তাপমাত্রা বেশ কিছুটা নামবে। রাতে ও সকালে শীতের অনুভূতি বাড়বে।

2/5

উত্তরবঙ্গে বাড়বে শীতের আমেজ

Winter in North Bengal

উত্তরবঙ্গে বাড়বে শীতের আমেজ।  শনিবার থেকেই রাতের তাপমাত্রা স্বাভাবিকের নিচে নামবে। সকালের দিকে বিক্ষিপ্তভাবে কুয়াশার সম্ভাবনা। 

3/5

কলকাতায় তাপমাত্রা

temperature in Kolkata

কলকাতায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। সকালের দিকে হালকা কুয়াশা। রাতের তাপমাত্রা আগামী চারদিনের মধ্যে ২ থেকে ৩ ডিগ্রি নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। 

4/5

দক্ষিণ ভারতে শুরু ফিরতি মনসুন

Rain in South India

দক্ষিণ ভারতে শুরু ফিরতি মনসুন। নিম্নচাপ ও উত্তর-পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি হতে পারে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু-সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলোতে। দক্ষিণ ভারতের তামিলনাডু, পণ্ডিচেরি, করাইকাল এবং কেরলে আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা।

5/5

দক্ষিণ ভারত ছাড়া বাকি দেশে রাতের তাপমাত্রা কমবে

temperature will decreased without South India

দক্ষিণ ভারত ছাড়া বাকি দেশে রাতের তাপমাত্রা কমবে। বিহার ও ঝাড়খণ্ডে রাতের তাপমাত্রা বেশ কিছুটা কমবে। এর প্রভাবে বাংলার পশ্চিমের জেলাগুলোতে শনিবার থেকেই শীতের আমেজ বাড়বে। বীরভূম, পশ্চিম বর্ধমান, আসানসোল, রানীগঞ্জ এবং বাঁকুড়ার মতো জেলাগুলিতে ভোরের দিকে গায়ে হালকা শীত বস্ত্রের প্রয়োজন হতে পারে।