Weather Today: শীতের বিদায়পর্বে বৃষ্টির ভ্রুকুটি! কয়েক ঘণ্টার মধ্যে ভিজতে চলেছে এই জেলাগুলো

জানুন বিস্তারিত

Feb 20, 2022, 09:09 AM IST
1/6

রাজ্যে বৃষ্টিপাতের পূর্বাভাস

Rain Alert

নিজস্ব প্রতিবেদন: রাজ্য থেকে শীতের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে বললেই চলে। আর হিমেল হাওয়া বিদায় নেওয়ার সঙ্গে সঙ্গে রাজ্যে আসতে চলেছে বৃষ্টি। রবিবার থেকে রাজ্যে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।   

2/6

মূলত মেঘলা আকাশ

Sky

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার মূলত আকাশ মেঘলাই থাকবে। তবে রাজ্যের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে পরিষ্কার হয়ে যাবে। তবে নতুন করে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।

3/6

রবিবারের কলকাতা

Kolkata weather

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।

4/6

দক্ষিণবঙ্গে বৃষ্টি

South Bengal Rain

রবিবার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনায়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সোমবারের সকালের দিকে হালকা বৃষ্টি হতে পারে কয়েকটি জেলায়।

5/6

উত্তরবঙ্গে বৃষ্টি

North Bengal Rain

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি ও সোমবার বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে।

6/6

পশ্চিমী ঝঞ্ঝার প্রকোপ

Western Storm

পশ্চিমী ঝঞ্ঝা পূর্ব দিকে সরে রবিবার সিকিমের উপর দিয়ে যাবে। পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া এবং পুবালি হাওয়ার গরম হাওয়ার সংঘাতে রাজ্যে বৃষ্টি হবে।