Weather Today: অব্যাহত শীতের ইনিংস, আরও নামবে পারদ

এই বছর রাজ্যে শীত দীর্ঘস্থায়ী ইনিংস খেলবে এমনটাই আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

Dec 15, 2021, 10:02 AM IST

রাজ্য জুড়ে অব্যাহত শীতের ব্যাটিং। বুধবার হেরফের হলনা কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার। ১৪.২ ডিগ্রি তেয় রয়েছে তাপমাত্রার পারদ। স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম এই তাপমাত্রা। আগামি ৪৮ ঘন্টায় তাপমাত্রায় কোনও হেরফেরের সম্ভাবনা নেই। পারদ নামার পূর্বাভাস রয়েছে আগামি শনিবার থেকে। 

এই বছর রাজ্যে শীত দীর্ঘস্থায়ী ইনিংস খেলবে এমনটাই আবহাওয়া দপ্তরের পূর্বাভাস। আলিপুর আবহাওয়া অফিসের দেওয়া আগের তথ্যেই জানা গেছে যে শনিবার পর্যন্ত আবহাওয়ার বিশেষ তারতম্য হবে না এবং আগামি শনিবার থেকে পারদের পতন হবে বলেই জানিয়েছে তারা।

এরফলে এই বছরের বাকি কিছুদিন, শহরবাসী স্থায়ি শীতের আমেজ পাবে বলে জানা যাচ্ছে। যদিও কতদিন শীতের এই ইনিংস চলবে তা এখনই বলা সম্ভব নয়। কিন্তু প্রাথমিকভাবে মনে করা হচ্ছে অন্তত মকর সঙ্ক্রান্তি পর্যন্ত শীতের এই আমেজ বজায় থাকবে।    

1/5

সর্বোচ্চ তাপমাত্রা

temperature

এই বছর রাজ্যে শীত দীর্ঘস্থায়ী ইনিংস খেলবে এমনটাই আবহাওয়া দপ্তরের পূর্বাভাস। সর্বোচ্চ তাপমাত্রা সামান্য বেড়ে ২৫.৮ থেকে ২৬.১ হলেও সর্বনিম্ন তাপমাত্রা একই রইল শহর কলকাতায়। 

2/5

সর্বনিম্ন তাপমাত্রা

lowest temperature

 আজও কোলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪.২। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। 

3/5

কবে কমবে পারদ

when will it get colder

আরও ৪৮ ঘণ্টা মোটামুটি এই তাপমাত্রা থাকার পর শনিবার থেকে আরও পারদ পতনের সম্ভাবনা।

4/5

উত্তরবঙ্গ

North Bengal

উত্তরবঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা, দার্জিলিঙে ৫.৩ ডিগ্রি। এছাড়াও বালুরঘাটে ১৩ ডিগ্রি, কোচবিহারে ১০.৪ ডিগ্রি, জলপাইগুড়িতে ১১.৫ ডিগ্রি, কালিম্পং-এ ১০ ডিগ্রি, মালদায় ১৫.৪ ডিগ্রি এবং শিলিগুড়িতে ১০.২ ডিগ্রি। 

5/5

দক্ষিনবঙ্গ

South Bengal

দক্ষিনবঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা বীরভূমে এছাড়াও, বারাকপুরে ১২.৮ ডিগ্রি, বহরমপুরে ১৪.৬ ডিগ্রি, বর্ধমানে ১৫ ডিগ্রি,  ক্যানিং-এ ১৩.৬ ডিগ্রি, কাঁথিতে ১৩ ডিগ্রি, ডায়মন্ডহারবারে ১৪.৮ ডিগ্রি, দীঘাতে ১৪.৫ ডিগ্রি, দমদমে ১৫.৩ ডিগ্রি, হলদিয়ায় ১৫.২ ডিগ্রি, কলাইকুন্ডায় ১৩.৮ ডিগ্রি, কলকাতায় ১৪.২ ডিগ্রি,  কৃষ্ণনগরে ১৩.৪ ডিগ্রি, মেদিনীপুরে ১৩.৫ ডিগ্রি, পানাগড়ে ১২.৩ ডিগ্রি, পুরুলিয়ায় ১১.৭ ডিগ্রি, সল্টলেক ১৪.৮ ডিগ্রি এবং শ্রীনিকেতনে ১১.৮ ডিগ্রি।