WB Asembly Election 2021: রং-তুলি নিয়ে ছবি আঁকতে মগ্ন, মেয়ো রোডে ধরনায় একাকী Mamata

Apr 13, 2021, 19:16 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: মুখে কালো মাস্ক, হুইলচেয়ারে বসে আঁকলেন একের এক ছবি। কমিশনের প্রচার-নিষেধাজ্ঞার প্রতিবাদে মেয়ো রোডে গান্ধী মূ্তির পাদদেশে সাড়ে তিন ঘণ্টা ধরনায় বসলেন একাকী মমতা বন্দ্যোপাধ্যায়। রাত ৮টায় নিষেধাজ্ঞায় শেষ হওয়ার পর বারাসত ও বিধাননগরে জোড়া সভা করবেন তিনি। তারপর চলে যাবেন উত্তরবঙ্গে। বুধবার সেখানে তাঁর একাধিক কর্মসূচি রয়েছে বলে জানা গিয়েছে। 

2/7

প্ররোচনামূলক মন্তব্য করে আদর্শ নির্বাচনী লঙ্ঘন করেছেন মমতা। সেকারণেই সোমবার তাঁর প্রচারে ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করে কমিশন। এই 'অগণতান্ত্রিক ও অসাংবিধানিক' সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসার কথা ঘোষণা করেছিলেন মমতা।

3/7

এদিন নির্ধারিত সময়ে আগেই হুইলচয়ারে চেপে মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে পৌঁছে যান মমতা। সঙ্গে করে এনেছিলেন ক্যানভাস, কাগজ, রঙ, তুলি।  ছিল দুটি ছোট টেবিলও।

4/7

ধরনা চলাকালীন মমতাকে ছবি আঁকতে দেখা যায়। এক-একটি ছবি আঁকছিলেন, আর সাংবাদিকদের দিকে ঘুরিয়ে সেই ছবি দেখাচ্ছিলেন। এভাবে কেটে যায় প্রায় সাড়ে তিন ঘণ্টা।

5/7

দুপুর গড়াতেই ধরনায় ইতি। তিনটে নাগাদ ধরনা মঞ্চ ছেড়ে চলে যান তৃণমূলনেত্রী।

6/7

ময়দানের যে এলাকায় ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেই এলাকাটি সেনাবাহিনীর নিয়ন্ত্রণে। ফলে ওই এলাকায় কোনও কর্মসূচি আয়োজনের জন্য় সেনাবাহিনীর অনুমতি লাগে।

7/7

জানা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনায় জন্য অনুমতি চেয়ে এদিন সকাল সাড়ে ন'টা নাগাদ সেনাবাহিনীকে চিঠি পাঠিয়েছিল তৃণমূল। কিন্তু নেত্রী ধরনায় বসার  আগে পর্যন্ত অনুমতি মেলেনি।