WB assembly election 2021 : 'বিকল্প ইশতেহার' নিয়ে বেহালা পশ্চিমে আজ প্রচারে ঝড় তুলল 'হাল্লা গাড়ি'

Mar 29, 2021, 21:19 PM IST
1/11

নিজস্ব প্রতিবেদন : 'হাল্লা গাড়ি'র আজ দেখা মিলল বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রের পাঠক পাড়া অঞ্চলে। 

2/11

সংযুক্ত মোর্চা প্রার্থী সিপিআইএম-এর নীহার ভক্তের সমর্থনে আজ পাঠক পাড়ায় প্রচার চালাল 'হাল্লা গাড়ি'।

3/11

একুশের ভোটযুদ্ধে রাজনৈতিক প্রচারের আঙিনায় ব্যাপক সাড়া ফেলেছে এই 'হাল্লা গাড়ি'। প্রচারের নয়া কৌশল সিপিআইএম, কংগ্রেস ও আইএসএফ জোটের তরফে এই 'হাল্লা গাড়ি'।

4/11

নতুন ধরনের এই প্রচারে দেখা গিয়েছে কমবয়সী যুবক-যুবতীদের। অভিনব এই প্রচারের মাধ্যমে তাঁরা বিভিন্ন বার্তা তুলে ধরছেন মানুষের সামনে।

5/11

অনেকটা পাড়ায় পাড়ায় প্লাস্টিকের জিনিস ফেরি করে যে হকারের গাড়ি, তাকে অনুসরণ করেই এই 'হাল্লা গাড়ি'। যেখানে একটি রেকর্ড বাজানো হচ্ছে। 

6/11

যাতে বলা হচ্ছে , "ও মাসিমা, ভোট দেবেন কি, দেবেন না, সেটা সম্পূর্ণ আপনার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু দেখাশোনা একদম বিনামূল্যে। তাই আমাদের এই এই প্রচার গাড়িতে বিকল্প ইশতেহার দেখে যান।"  

7/11

যেখানে বলা হচ্ছে, ক্ষমতায় এলে ফসলের ন্যায্য দাম দেওয়া হবে কৃষকদের। ধর্মীয় বিদ্বেষ রোখা হবে। সমস্ত শূন্যপদে নিয়োগ করা হবে। মহিলাদের নিরাপত্তায় বেশি নজর দেওয়া হবে। প্রতি বছর TET, SSC হবে। কারখানা হবে। 

8/11

অভিনব এই 'হাল্লা গাড়ি' দেখে প্রথমে অনেকেই চমকে যাচ্ছেন ঠিকই। তারপর আবার দাঁড়িয়ে পড়ে ভালো করে দেখছেন, শুনছেন বিকল্প ইশতেহার।

9/11

প্রসঙ্গত, ব্রিগেড সমাবেশের জন্য রাস্তায় নৃত্যনাট্যের মাধ্যমে প্রচার করতে দেখা গিয়েছিল। তারই আরেক রূপ এই 'হাল্লা গাড়ি। 

10/11

আপাতত কলকাতা শহরে উল্লেখযোগ্য জায়গা বেছে নিয়ে সেখানে যাচ্ছে 'হাল্লা গাড়ি'। 

11/11

এরপর রাজ্যের অন্যত্রও এই অভিনব প্রচার চলবে বলে জানিয়েছে সংযুক্ত মোর্চা।