এখন তিনি নিরামিশাষী! ডিম, মাছ, মাংস না খেলে কী কী ফায়দা, জানালেন কোহলি

Oct 23, 2019, 19:07 PM IST
1/5

নিরামিশাষী কোহলি

নিরামিশাষী কোহলি

প্রাণীজ প্রোটিন কি সত্যি অ্যাথলিটদের শক্তির একমাত্র উত্স? মাছ, মাংস বা ডিম না খেলে একজন অ্যাথলিট কি ফিটনেসের চূড়ান্ত পর্যায় পৌঁছতে পারেন না! এইসব প্রশ্নেরই উত্তর খুঁজছিলেন একজন অবসরপ্রাপ্ত পেশাদার মিক্সড মার্শাল আর্টিস্ট। বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে তিনি প্রাণীজ প্রোটিন নিয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করছিলেন। 

2/5

নিরামিশাষী কোহলি

নিরামিশাষী কোহলি

সেই একজন অবসরপ্রাপ্ত পেশাদার মিক্সড মার্শাল আর্টিস্ট-এর সংগৃহিত তথ্যের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ডকু ফিচার দ্য গেম চেঞ্জার। যা দেখা যাবে নেটফ্লিক্স-এ। এই ডকু ফিচার-এর প্রশংসা শোনা গিয়েছে বিরাট কোহলির মুখে।   

3/5

নিরামিশাষী কোহলি

নিরামিশাষী কোহলি

ভারতীয় দলে অধিনায়ক নিরামিশাষী হয়েছেন। আর এই পরিবর্তনের পর তিনি আরও বেশি ফিট হয়ে উঠেছেন বলে জানিয়েছেন। বিরাট কোহলি বলছেন, ''এতদিন পর্যন্ত ডায়েট নিয়ে যা যা ধারণা ছিল সেগুলো মিথ। নিরামিশাষী হওয়ার পর আমি আরও বেশি ফিট বলে অনুভব করি। একজন নিরামিশাষী অ্যাথলিট হিসাবে এই ডকুমেন্টারি আমার দারুণ লেগেছে।''

4/5

নিরামিশাষী কোহলি

নিরামিশাষী কোহলি

টেনিস তারকা সেরেনা ও ভেনাস উইলিয়ামস নিরামিশাষী। ফর্মুলা ওয়ানের তারকা লুইস হ্যামিল্টন ভেগান। এছাড়া কিংবদন্তি স্প্রিন্টার কার্ল লুইস, টেনিস তারকা নোভাক জকোভিচও নিরামিষ ডায়েটে বিশ্বাসী। 

5/5

নিরামিশাষী কোহলি

নিরামিশাষী কোহলি

বেশ কিছুদিন আগে কোহলি জানিয়েছিলেন, তিনি এখন নিরামিষ ডায়েট করেন। প্রাণীজ প্রোটিন ছাড়াও যে ফিট থাকা যায় সেটা বিরাট বারবার বলেছিলেন। এবার এই ডকুমেন্টারিতে যেন সে কথাগুলোই আরও একবার বলা হয়েছে।