ATM-এ পড়ে কড়কড়ে ১০ হাজার টাকা, ব্যাঙ্কে ফিরিয়ে দিয়ে নজির সবজি বিক্রেতার

May 04, 2020, 13:55 PM IST
1/5

অধীর রায় : ১০ হাজার টাকা ব্যাঙ্কের কাছে ফিরিয়ে দিয়ে সততার নজির গড়ল নদীয়ার চাকদার মদনপুরের এক সবজি ব্যবসায়ী। ব্যবসায়ীর নাম শ্রীদাম সরকার। ঘটনাটি ঘটেছে আজ সকালে মদনপুরের একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএম কাউন্টারে। 

2/5

ব্যবসায়ী শ্রীদাম সরকারের ওই ব্যাঙ্কে একটি অ্যাকাউন্ট রয়েছে। তিনি প্রায়ই ওই ব্যাঙ্কের নীচে একটি এটিএম থেকে টাকা তুলে থাকেন। স্টেশন সংলগ্ন ওই এটিএম কাউন্টারে কোনও নিরাপত্তা কর্মী থাকেন না। সম্পূর্ণ অরক্ষিত অবস্থাতেই ওই এটিএম কাউন্টারটি পড়ে থাকে বলে অভিযোগ। 

3/5

এদিন সকালে ৭টা নাগাদ তিনি যখন এটিএম কাউন্টারে যান, তখন এটিএম কার্ড ঢোকানোর আগেই ট্রের মধ্যে ২০০০ টাকার কড়কড়ে ৫টি নোট পড়ে থাকতে দেখেন। এভাবে ১০ হাজার টাকা হাতে পেতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় ওই ব্যবসায়ীর।

4/5

টাকা পাওয়ার পর স্থানীয় সকলকে তিনি বিষয়টি জানান। এরপর ব্যাঙ্ক খুললে সেই টাকা ওই রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজারের হাতে তুলে দেন তিনি।   

5/5

ব্রাঞ্চ ম্যানেজার মল্লিকা দে জানিয়েছেন, তাঁর এই সততায় ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাঁকে সাধুবাদ জানিয়েছেন। টাকা ব্যাঙ্ক কর্তৃপক্ষের হাতে  তুলে দিতে পেরে তিনি নিজেও খুব খুশি বলে জানান শ্রীদাম সরকার।