Vastu Tips: পরিচ্ছন্ন রাখুন ঘর, শনিদেবের কোপে হারাবেন ধন-দৌলত

শনিদেবের মহিমা অসীম। তিনি অত্যন্ত ন্যায়পরায়ণ এবং মানুষের কৃতকর্ম অনুসারে ভাল-মন্দ ফল দেন, তাই তাকে ন্যায়ের দেবতা এবং কর্মদাতা বলা হয়। এই ধরনের পরিস্থিতিতে, লোকেরা তাঁর রাগ এড়াতে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে। কারণ তারা যখন কারোর প্রতি তাদের নেতিবাচক দৃষ্টিভঙ্গি ফেলে, তখন তারা তাদের জীবনকে কঠিন করে তোলে। যাইহোক, শনির শুভ দৃষ্টি পেলে অর্থ, সম্পদ, সমৃদ্ধি সবকিছুই একজন ব্যক্তি পায়। বাস্তুশাস্ত্র সম্পর্কে কথা বলতে গেলে, তাকে পশ্চিম দিকের গুরু বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক কী কী বাস্তুর সঙ্গে সম্পর্কিত এই নিয়ম।

Feb 22, 2023, 14:07 PM IST

Shani Dosh Upay: শনিদেবের মহিমা অসীম। তিনি অত্যন্ত ন্যায়পরায়ণ এবং মানুষের কৃতকর্ম অনুসারে ভাল-মন্দ ফল দেন, তাই তাকে ন্যায়ের দেবতা এবং কর্মদাতা বলা হয়। এই ধরনের পরিস্থিতিতে, লোকেরা তাঁর রাগ এড়াতে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে। কারণ তারা যখন কারোর প্রতি তাদের নেতিবাচক দৃষ্টিভঙ্গি ফেলে, তখন তারা তাদের জীবনকে কঠিন করে তোলে। যাইহোক, শনির শুভ দৃষ্টি পেলে অর্থ, সম্পদ, সমৃদ্ধি সবকিছুই একজন ব্যক্তি পায়। বাস্তুশাস্ত্র সম্পর্কে কথা বলতে গেলে, তাকে পশ্চিম দিকের গুরু বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক কী কী বাস্তুর সঙ্গে সম্পর্কিত এই নিয়ম।

1/5

পশ্চিম দিককে শনিদেবের স্থান বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে বাড়ির এই জায়গাটি পরিষ্কার রাখতে হবে। ময়লা থাকলে শনিদেব ক্রুদ্ধ হন এবং ব্যক্তিকে সমস্যায় পড়তে হয়।

2/5

যদি বাড়ির পশ্চিম দিকে একটি জানালা থাকে, তবে সেই জানালাটি পূর্ব দেওয়ালে থাকা জানালার চেয়ে ছোট হওয়া উচিত। এটি না হলে নেতিবাচক শক্তির সঞ্চালন শুরু হয় এবং বাড়ি থেকে সমৃদ্ধি চলে যায়।

3/5

বাড়ির পশ্চিম দিক খোলা থাকতে হবে। এই দিক বন্ধ রাখলে বাড়ির সদস্যদের মানসিক চাপে পড়তে হয়। এই অবস্থায়, সম্ভব হলে এই দিকটির অংশটি খোলা রাখুন।

4/5

বাড়ির পশ্চিম দিকে রান্নাঘর তৈরি করা উচিত নয়। বাড়ির এই দিকে রান্নাঘর থাকলে অর্থের ক্ষতি হয় এবং অর্থনৈতিক অবস্থা দুর্বল হয়ে পড়ে এবং পরিবারে প্রায়ই কলহ হয়। সেই সঙ্গে স্বামী-স্ত্রীর শোবার ঘরও পশ্চিম দিকে হওয়া উচিত নয়।

5/5

বাড়ির পশ্চিম দিকে কোনও দোষ থাকলে প্রতিকার করা যেতে পারে। এই স্থানে শনি যন্ত্র রাখলে বাস্তু দোষ শেষ হয়। একই সঙ্গে বাড়ির মূল দরজা পশ্চিম দিকে না হওয়া উচিত। এই দিকে দরজা থাকার কারণে নেতিবাচক শক্তি সঞ্চালন শুরু করে।   (Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এর বৈজ্ঞানিক ভিত্তি সম্পর্কে জি ২৪ ঘণ্টার কোনও দায় নেই।)