Chinsurah: হাওয়া বদলে গিয়ে বিপাকে, প্রবল বৃষ্টি-ধসে উত্তরাখণ্ডে আটকে চুঁচুড়া-উত্তরপাড়ার কয়েকটি পরিবার

Oct 20, 2021, 12:53 PM IST
1/6

পুজোয় বেড়াতে গিয়ে উত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগে আটকে পড়েছেন বহু বাঙালি পর্যটক। এদের মধ্যে রয়েছেন চুঁচুড়ার শ্যামবাবুর ঘাট এলাকার ৭ জন।

2/6

চুঁচুড়া থেকে পরিবারের সদস্যদের নিয়ে নৈনিতাল গিয়েছিলেন দ্বীপান্বিতা চক্রবর্তী ও উত্তরপাড়ার মমি ঘোষ। নৈনিতাল যাওয়ার পথে আলমোড়া জেলার বিনসারে আটকে পড়েত তাঁরা।

3/6

গত ১৫ তারিখ লালকোঁয়া এক্সপ্রেস ধরে হাওড়া থেকে উত্তরাখন্ড বেড়াতে যান তারা। ১৬ তারিখ তারা নৈনিতাল পৌঁছান। সেখানে দুদিন কাটিয়ে, তাদের ১৮তারিখ কৌশানী যাওয়ার কথা ছিল। নৈনিতাল থেকে কৌশানী যাওয়ার পথে ভওয়ালী নামে একটি জায়গায় আটকে পড়েছেন তারা।

4/6

তিনদিন ধরে একটি গেস্ট হাউসে আটকে আছেন। এখনো খাবারের সমস্যা না হলেও বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন তারা। নৈনিতাল থেকে এগারো কিমি দূরে তারা এমন জায়গায় আটকে যে কোনও দিকে যাওয়ার উপায় নেই। সব দিকের রাস্তা পাহাড়ি ধ্বসে বন্ধ।

5/6

পাহাড়ি নালা ভেঙে করে জল নামছে। বিপর্যয় মোকাবিলা বাহিনী থাকলেও কাজ করতে পারছে না বলে জানিয়েছেন পর্যটকরা। ভওয়ালীর কাছে রাস্তায় আটকে আছে প্রায় ৫০০ গাড়ি। খাবারের ট্রাক রাস্তায় আটকে যাওয়াতে রসদে সংকট দেখা দিতে পারে বলে আশঙ্কা।  

6/6

নৈনিতাল জেলার রামনগরে জিম করবেট ন্যাশনাল পার্ক ভেসে গিয়েছে। সেখানে যা পরিস্থিতি দু এক দিনের মধ্যে তাদের উদ্ধার পাবার উপায় নেই। যদি না হেলিকপ্টার করে তাদের উদ্ধার করা হয়। নেটওয়ার্ক খারাপ থাকায় ফোনে যোগাযোগ করতে পারছে না।