'প্রতিটি মানুষের জন্য আমি কাজ করব', জয় নিশ্চিত হতেই দেশবাসীকে আশ্বাস বাইডেনের

Nov 07, 2020, 10:57 AM IST
1/6

নিজস্ব প্রতিবেদন : পাশা উল্টেছে। গদি পাল্টাচ্ছে। আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট হতে চলেছেন জো বাইডেন। জয় একপ্রকার নিশ্চিত হতেই দেশবাসীর উদ্দেশে ভাষণ দিলেন ডেমোক্র্যাট প্রার্থী। 'প্রতিটি মানুষের জন্য আমি কাজ করব', আশ্বাস দিলেন তিনি। আর কী বললেন বাইডেন? চলুন দেখে নেওয়া যাক-  

2/6

"আমরা জিততে চলেছি। নেভাদাতে আমরা লিড করছি। পেনসিলভ্যানিয়েতে সামান্য পিছিয়ে আছি। বিগত ২৪ বছরে প্রথম ডেমোক্র্য়াট প্রার্থী হিসেবে আমি অ্যারিজোনা জিতে নিয়েছি। মাত্র কয়েক বছর আগে যে নীল দেওয়াল ভেঙে পড়েছিল। আমরা তা আবার গড়ে তুলতে সক্ষম হয়েছি। পেনসিলভ্যানিয়া, মিশিগান উইসকনসিন- আমেরিকার হৃদয়। আজ পর্যন্ত জীবনে সবার্ধিক ভোট পেয়েছি আমি। ৭৫ মিলিয়ন ভোট পেয়েছি এখনও পর্যন্ত।"

3/6

"মানুষ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে। অতিমারী করোনা, জলবায়ুর পরিবর্তন, বর্ণবিদ্বেষ প্রভৃতির বিরুদ্ধে কাজ করার জন্য জনতা এই রায় দিয়েছে। আমরা চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করছি মাত্র। তবে আমরা বসে নেই। ইতিমধ্যেই আমরা কাজ শুরু করে দিয়েছি।" 

4/6

"জনস্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে আমরা বৈঠক করেছি। দেশে করোনার সংক্রমণ মারাত্মক হারে বেড়ে চলেছে। প্রথম দিন থেকে আমরা করোনার সংক্রমণ মোকাবিলায় কোমর বেঁধে নামব। প্রত্যেকটা জীবন বাঁচানোই আমাদের লক্ষ্য।" 

5/6

"দেশের অর্থনীতিকে কীভাবে চাঙ্গা করে তোলা যায়, তার পরিকল্পনাও চলছে। তবে আমাদের এখনও একটু ধৈর্য ধরতে হবে। কারণ সব ভোট গোনা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। ভোটগণনায় অনেকে বাধা দেওয়ার চেষ্টা করবেন। আমরা তা হতে দেব না।" 

6/6

"প্রেসিডেন্ট হিসেবে দেশের প্রতিটি মানুষের জন্য আমি কাজ করব। সে আমাকে ভোট দিক আর না-ই দিক। কারণ আমরা কেউ কারোও শত্রু নই। আমরা সবাই মার্কিন নাগরিক।"