হতাশ ইয়েচুরি, বেকাররা কী পেল ;প্রশ্ন রাহুলের

Feb 01, 2020, 15:42 PM IST
1/5

S 5

S 5

আয়করে ছাড় দেওয়া হলেও এবার বাজেট নিয়ে সন্তুষ্ট নয় বিরোধীরা। বিশেষ করে কর্মসংস্থানের ক্ষেত্রে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করতে পারে এমন কোনও দিশা নেই নির্মলা সীতারামনের বাজেট বক্তৃতায়। এমনটাই মনে করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

2/5

S 4

S 4

সংসদে আজ বাজেট পেশ করার পর এনিয়ে রাহুল গান্ধী বলেন, দেশের সামনে সবচেয়ে বড় ইস্যু হল বেকারি। এই বাজাটে এমন কিছুই নেই যা দেখে দেশের বেকার যুবকরা কোনও আশা করতে পারে। তারা কাজ পেতে পারে তেমন কোনও দিশা নেই। শুধুমাত্র ফাঁকা পরিকল্পনা। একই কথা ঘুরিয়ে ফিরিয়ে বলা হয়েছে।  বাজেটে সরকারের মনভাব একেবার স্পষ্ট। শুধু গালভরা কথা। কোনও কাজের দিশা নেই।

3/5

S 3

S 3

বাজেট নিয়ে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি বলেন, এই বাজেটে শুধুই স্লোগান। মানুষের যন্ত্রণা দূর করার কোনও রাস্তা দেখানো হয়নি। বেকারি, শ্রমিকদের মজুরি কমে যাওয়া, চাষীদের আত্মহত্যা, মূল্যবৃদ্ধি-কোনও কিছুতেই লাগাম পরানোর কোনও কথা বলা হয়নি।

4/5

S 2

S 2

তৃণমূল নেতা ডেরেক ও’ব্রায়েন বাজেট নিয়ে তাঁর প্রতিক্রিয়ায় বলেন, আয়কর ছাড়ের বিষয়টি খুঁটিয়ে পড়ুন, পিপিএফ, এলআইসিতে টাকা রাখার ক্ষেত্র উত্সাহ দিতে করছাড় দেওয়া হতো। এবার তাও গেল।

5/5

s 1

s 1

এবারের বাজেটে দিল্লির মানুষের সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করা হয়েছে। বিজেপির ভাবনাচিন্তায় দিল্লি নেই।  যে বিজেপি ভোটের আগে দিল্লিকে হতাশ করে সে ভোটের পরে দিল্লির জন্য কিছু করবে?-অরবিন্দ কেজরিওয়াল