পশ্চিমবঙ্গের বাঙালি যমজ ভাইয়ের যমজ বেতন, ২২ বছরেই ৫০ লাখ

Jul 02, 2021, 11:22 AM IST
1/4

নিজস্ব প্রতিবেদন: বাংলার দুই ভাই পেলেন গুগলে চাকরি। পোস্টিং শুরুতেই জাপান। বেতন বছরে ৫০ লাখ। তাঁরা যমজ ভাই। ২২ বছরেই  মোটা অঙ্কের বেতনের চাকরি হাতের মুঠোয়। তাঁদের জীবনের সবটাই একসঙ্গে, বেতনের পরিকাঠামোতেও তার বদল নেই। সোশ্যাল মিডিয়ায় রীতিমত এই খবর ভাইরাল। বছর ঘুরলে তাঁদের মোট বেতন প্রায় ১ কোটি টাকা। 

2/4

দুই ভাইয়ের নাম সপ্তর্ষি এবং রাজর্ষি মজুমদার। অন্ধ্রপ্রদেশের এস আর এম বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়েছেন তাঁরা।  ক্য়াম্পাস প্লেসমেন্ট থেকেই পেয়েছেন এই মোটা অঙ্কের চাকরি। এই প্রথম তাঁরাই সবচেয়ে বেশি প্যাকেজের চাকরি পেলেন বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

3/4

জানা গিয়েছে, বাবার চাকরি সূত্রে দুই ভাইয়ের ছোটবেলা কেটেছে  ঝাড়খন্ডে।  এরপরে দেওঘরে বোকারো স্টিল সিটি হাই স্কুলে ভর্তি হন তাঁরা। সেখান থেকে অন্ধ্রপ্রদেশে এসআরএম বিশ্ববিদ্য়ালয়ে স্নাতক। যমজ ভাইয়ের যমজ চাকরিতে খুশির হাওয়া পরিবারে। তাদের কথায় টাকা খরচ করে ছেলেদের কষ্ট করে পড়ানো বোধ হয় সফল হল। 

4/4

কলেজ থেকেও দুই ভাইকে ২ লাখ টাকা করে পুরষ্কার দেওয়া হয় বলে জানা গিয়েছে।  দুই ভাই জানাচ্ছেন, 'সত্যি বিশ্বাস হচ্ছে না এক জায়গায় চাকরি করব। আমরা কখনও আশা করিনি এত মোটা অঙ্কের চাকরি পাব। তাও দুজনে একসঙ্গে। আমরা স্কুল গিয়েছি একসঙ্গে, কলেজও তাই। এখন চাকরিও করতে যাব একসঙ্গে।'