Weather Today: পশ্চিমে তাপপ্রবাহ, উত্তরে বৃষ্টি; বঙ্গে অস্বস্তি বাড়াবে আর্দ্রতা

Mar 30, 2022, 11:42 AM IST
1/5

আবহাওয়া

weather

পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে বাড়বে তাপমাত্রা। যদিও উত্তরবঙ্গের পাঁচ জেলায় এবং দক্ষিণবঙ্গের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গরমের সঙ্গে জলীয়বাষ্প বাড়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। 

2/5

কলকাতার আবহাওয়া

weather in kolkata

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। তাপমাত্রা বাড়বে সঙ্গে থাকবে অস্বস্তি। সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রী। গতকাল কলকাতার তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৫.৬ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।  

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সর্তকতা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দপ্তর। আগামিকাল থেকে তাপপ্রবাহ শুরু হবে বলে অনুমান আবহাওয়াবিদদের। দক্ষিণবঙ্গজুড়ে তাপমাত্রা বাড়বে আগামী কয়েকদিন। উত্তরবঙ্গের লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  

4/5

উত্তরবঙ্গের আবহাওয়া

North Bengal weather

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানা গেছে এই অঞ্চলে। উত্তরবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বৃষ্টির সম্ভাবনা কম। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গের নীচের দিকের জেলাগুলিতে। 

5/5

দেশের আবহাওয়া

weather in other states

দেশজুড়ে তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে বেশকিছু রাজ্যে। আগামী ২৪ ঘণ্টায় তাপপ্রবাহের সর্তকতা জারি দিল্লী সহ হরিয়ানা, রাজস্থান, জম্মু কাশ্মীর, ও হিমাচলে। সৌরাস্ট্র, কচ্ছ, মধ্যপ্রদেশ, বিদর্ভ, এবং মহারাষ্ট্র এই সব অঞ্চলে ২ এপ্রিল পর্যন্ত তাপপ্রবাহের সম্ভাবনা। ১ এপ্রিল ঝাড়খন্ড ও ওড়িশাতেও তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।