পোস্টপেড থেকে প্রিপেড করার সময় গ্রাহকের হয়রানি, মামলায় হেরে জরিমানা Vodafone-এর!

| Sep 02, 2020, 20:03 PM IST
1/4

পোস্টপেড থেকে প্রিপেড করার আবেদন জানিয়ে কাজ হয়নি। উল্টে মাসের পর পাস পোস্টপেডের বিল পাঠাতে থাকে Vodafone। শেষে বকেয়া বিলের কারণ দেখিয়ে ওই নম্বরের কানেকশন কেটে দেওয়া হয়। ছয় বছর আগের এই হয়রানির ঘটনায় অবশেষে সুবিচার পেলেন ওই গ্রাহক।

2/4

মহারাষ্ট্রের থানে শহরের বাসিন্দা জাভেদ ইউসুফ শেখ ২০১৪ সালে নিজের Vodafone পোস্টপেড নম্বরটিকে প্রিপেড করার জন্য বিল মিটিয়ে সমস্ত নিয়ম মেনে কাজগপত্র জমা দেন সংস্থার একটি বিলিং আউটলেটে। কিন্তু এ সবের পরেও ওই বছরের মার্চ থেকে জুলাই পর্যন্ত তাঁর বাড়িতে পোস্টপেডের বিল আসতে থাকে। সক্রিয় হয়নি প্রিপেড সিমকার্ডটিও।

3/4

এর পরেই জাভেদ ইউসুফ শেখ কনজিউমার ফোরামে যান। সেখানে Vodafone-এর বিরুদ্ধে হয়রানির অভিযোগ তুলে ৯ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেন। এর সঙ্গেই মামলার খরচ বাবদ ২০ হাজার টাকা দাবি করেন তিনি। ওই মামলারই নিষ্পত্তি হল ছ’ বছর পর।

4/4

এই মামলার রায়ে থানে জেলার ডিস্ট্রিক্ট কনজিউমার ডিসপিউট কমিশন Vodafone-কে ৬০ দিনের মধ্যে জাভেদ ইউসুফ শেখকে ক্ষতিপূরণ বাবদ ৫ হাজার টাকা এবং আইনি খরচ বাবদ ২ হাজার টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে। ৬০ দিনের মধ্যে টাকা না দিলে, এর উপরে ৬ শতাংশ হারে সুদ দিতে হবে। একই সঙ্গে অবিলম্বে জাভেদ ইউসুফের পুরনো ফোন নম্বরটি প্রিপেড কানেকশন হিসেবে চালু করে দিতে হবে সংস্থাকে।