পুলওয়ামা হামলায় পাকিস্তানের হয়ে সাফাই সিধুর, নুপূর পাঠাল বিজেপি

Feb 15, 2019, 16:30 PM IST
1/8

পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর মন্তব্য নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। হামলার পর পাকিস্তানকে কাঠগড়ায় তুলেছে ভারত। ঠিক তখনই উল্টো সুর সিধুর গলায়। আর তার প্রতিবাদে নুপূর পাঠালেন বিজেপি নেতা।

2/8

এর আগে পাকিস্তানে গিয়ে ইমরান খানের আতিথেয়তা গ্রহণ করেন নভজ্যোত সিং সিধু। সেখানে গিয়ে পাক সেনাপ্রধানকে জড়িয়েও ধরেন কংগ্রেসি নেতা। ইমরান খানকে দরাজ শংসাপত্রও দেন। তা নিয়ে তৈরি হয় বিতর্ক।

3/8

এর মধ্যে আবার রাজস্থানে সিধুর নির্বাচনীপ্রচারে ওঠে আলোয়ারে পাকিস্তান মুর্দাবাদ স্লোগান। ওই অংশটি সম্প্রচার করে জি মিডিয়া। ভিডিয়োটি ভুয়ো প্রমাণের চেষ্টা করেছিল কংগ্রেস।  

4/8

পুলওয়ামার ঘটনায় দায় স্বীকার করেছে জইশ-এ-মহম্মদ। পাক ভূখণ্ডে বসে জইশকে নেতৃত্ব দেয় সন্ত্রাসবাদী মাসুদ আজহার। বিদেশমন্ত্রক বিবৃতি জারি করে জানিয়েছিল, সন্ত্রাসবাদী সংগঠনের বিস্তার ও কার্যকলাপে মদত দিচ্ছে পাকিস্তান। পাকিস্তানকে সমঝে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

5/8

ভারত সরকার-সহ বিশ্বের বিভিন্ন দেশ পাকিস্তানকে সন্ত্রাসে মদত দেওয়া বন্ধের বার্তা দিচ্ছে তখন নরম অবস্থান সিধুর।

6/8

সন্ত্রাসী হামলার নিন্দা করেছেন সিধু। কিন্তু পাকিস্তানকে কাঠগড়ায় তুলতে নারাজ কংগ্রেসের নেতা। তাঁর কথায়, ''সন্ত্রাসবাদের কোনও দেশ, জাতি বা ধর্ম হয় না। যারাই জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক''।

7/8

এমনকি সিধু মনে করেন, জঙ্গি সমস্যার স্থায়ী সমাধান আলোচনার মাধ্যমে করতে হবে। কতদিন এভাবে দেশের জওয়ানরা প্রাণ দেবে। গালিগালাজ করে কিছু হবে না।  

8/8

বিজেপির অভিযোগ, পাকিস্তানকে বাঁচানোর জন্য সাফাই দিচ্ছেন কংগ্রেস নেতা। প্রতিবাদে তাঁর জন্য অ্যামাজনে নুপূর অর্ডার দিয়েছেন বিজেপি নেতা তেজিন্দর বাগ্গা।