ছাত্রীকে শ্লীলতাহানি! অভিযুক্ত কোচের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ নিল জাতীয় সংস্থা

Sep 06, 2019, 19:42 PM IST
1/5

রিষড়ার সম্ভাবনাময়ী সাঁতারুকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছিল কোচ সুরজিত গাঙ্গুলির বিরুদ্ধে। কোচের কুকীর্তির প্রমাণস্বরূপ একটি ভিডিয়ো প্রকাশ করেছিলেন ১৫ বছর বয়সী সেই সাঁতারু। এবার সেই কোচের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ নিল জাতীয় সাঁতার সংস্থা। 

2/5

গোয়া রাজ্য সাঁতার দলের কোচ হিসাবে দায়িত্বে ছিলেন সুরজিত। এবার তাঁকে বরখাস্ত করল জাতীয় সাঁতার সংস্থা। গোটা দেশে আর কোথাও সাঁতার কোচ হিসাবে থাকতে পারবেন না সুরজিত গাঙ্গুলি। 

3/5

সুইমিং ফেডারেশন অফ ইন্ডিয়া-র তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ''গোয়া ইউনিটের রিপোর্ট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হওয়া ভিডিয়োর নিরিখে কোচ সুরজিত গাঙ্গুলিকে বরখাস্ত করা হল। আমরা এই ঘটনার তীব্র নিন্দা করছি। গোটা দেশের আর কোনও রাজ্যে কোচিংয়ের দায়িত্ব সামলাতে পারবেন না সুরজিত। ২৯টি রাজ্যের ক্ষেত্রেই এই নিয়ম বলবত্ থাকবে।''

4/5

ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ), ৩৫৪ (নিগ্রহ), এবং ৫০৬ (অপরাধ প্রবৃত্তি) ছাড়াও পসকো এবং গোয়ার শিশু অধিকার সংক্রান্ত আইন অনুযায়ী একাধিক মামলা দায়ের হয়েছে সুরজিতের বিরুদ্ধে। 

5/5

ঘটনার তীব্র নিন্দা করে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু আগেই জানিয়েছিলেন, কোচের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। ক্রীড়ামন্ত্রীর হস্তক্ষেপের পরই জাতীয় সাঁতার সংস্থা এমন বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেলল।