Tokyo Olympics 2020: এবার অলিম্পিক্সে বাংলার তিন মুখ, সেরে নিন আলাপচারিতা

Jul 17, 2021, 19:11 PM IST
1/7

টোকিও অলিম্পিক্সে এবার ভারত থেকে ১১৯ জন (৬৭ জন পুরুষ ও ৫২ জন মহিলা) অ্যাথলিট প্রতিনিধিত্ব করছেন। তবে বাংলার তিন মুখকে ঘিরে স্বপ্ন দেখছেন রাজ্যবাসী। তাঁরা হলেন সুতীর্থা মুখোপাধ্যায় (টেবিল টেনিস), অতনু দাস (তিরন্দাজি) ও প্রণতি নায়েক (জিমন্যাস্টিক্স)। এই তিন কৃতীর সঙ্গে সেরে নিন আলাপচারিতা।

2/7

আন্তর্জাতিক মঞ্চে তীরন্দাজিতে বাংলার অতনু আজ পরিচিত মুখ। ব্যক্তিগত ও দলীয় ইভেন্টে তাঁর একাধিক পদক রয়েছে। 

3/7

২০১৮ সালে কমনওয়েলথে গেমসে সোনা জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন সুতীর্থা। দিল্লি থেকে জি ২৪ ঘণ্টাকে তিনি ফোনে অলিম্পিক্সের অভিজ্ঞতা জানিয়েছেন। সুতীর্থা বলছেন, "ছোটবেলার স্বপ্নপূরণ হয়েছে আমার। ভীষণ ভাললাগছে। সুতীর্থার মতে ভারতকে চ্যালেঞ্জ জানাতে পারে চিন ও কোরিয়া। 

4/7

আন্তর্জাতিক মঞ্চে তীরন্দাজিতে বাংলার অতনু আজ পরিচিত মুখ। ব্যক্তিগত ও দলীয় ইভেন্টে তাঁর একাধিক পদক রয়েছে। 

5/7

জুন মাসে প্যারিসে অনুষ্ঠিত তীরন্দাজি বিশ্বকাপে ছাপ রাখেন অতনু দাস ও তাঁর স্ত্রী দীপিকা কুমারি (বিশ্বের এক নম্বর)। অতনু-দীপিকা জুটি বেঁধে সোনা জিতে ইতিহাস লেখেন।

6/7

এবার অলিম্পিক্সে জিমন্যাস্টিক্সে দেশের একমাত্র প্রতিনিধি বাংলার প্রণতি নায়েক। অলিম্পিক্সে দল এবং ব্যক্তিগত বিভাগে নামবেন প্রণতি। চারটি ইভেন্টে তাঁকে লড়াই করতে হবে।  

7/7

২০১৯ সালে এশীয় আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে ব্রোঞ্জ জেতা প্রণতি নায়েক বিগত ১৮ বছর মিনারা বেগমের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নিচ্ছেন।