CBI এর জিজ্ঞাসাবাদের মুখে বড় তথ্য সামনে আনলেন সুশান্তের ময়নাতদন্তকারী ডাক্তাররা

Aug 22, 2020, 22:54 PM IST
1/8

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় প্রকাশ্যে এসেছে অভিনেতার ময়নাতদন্তের রিপোর্ট। যেখানে গলায় ফাঁস লেগে শ্বাস বন্ধ হয়ে মৃত্যুর কথা বলা হয়েছে। 

2/8

ময়না তদন্তের রিপোর্টে বলা হয়েছে সুশান্তের ঘাড়ে কিংবা মস্তিস্কে কোনও আঘাত চিহ্ন নেই, ঘাড়, গলা, মাথার কোনও হাড় ভেঙে যায়নি। 

3/8

সুশান্তের ঘাড়ে 'লিগেচার মার্ক' স্পষ্ট রয়েছে বলে উল্লেখ করা হয়েছে ময়নাতদন্তের রিপোর্ট। বিশেষ করে ডানদিকে এই চিহ্ন আরও স্পষ্ট বলে উল্লেখ করা হয়েছে। পিঠের দিকে ঘাড়ে কোনো দাগ ছিল না।

4/8

ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে এই 'লিগেচার মার্ক' ৩৩ সেন্টিমিটার লম্বা ছিল। ডানদিকে দাগটির পুরুত্ব ছিল ছিল ১ সেন্টিমিটার, বাঁদিকে পুরুত্ব ছিল ৩.৫ সেন্টিমিটার। দড়ির চিহ্ন চিবুকের ৪ সেন্টিমিটার নিচে ছিল।

5/8

রিপোর্টে বলা হয়েছে, থাইরয়েড গ্রন্থি, সাবকিউটেনাস টিস্যু (চামড়ার ভিতরের স্তর), ল্যারেঞ্জিয়াল পেশীতে কোনও রক্তক্ষরণের চিহ্ন নেই। সুশান্তের ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করেছে।

6/8

প্রতিবেদনে প্রকাশ সুশান্তের দেহের করোনা পরীক্ষাও করা হয়নি। এদিকে জানা যাচ্ছে, ইতিমধ্যেই CBI টিম সুশান্তের ময়নাতদন্তকারী ৫ চিকিৎসককে জিজ্ঞাসাবাদ করেছে। 

7/8

সুশান্তের ময়নাতদন্তকারী চিকিৎসকরা জানিয়েছেন, রাতের মধ্যেই যত তাড়াতাড়ি সম্ভব ময়নাতদন্ত শেষ করতে বলেছিল মুম্বই পুলিস। যদিও ওই ৫ চিকিৎসকের উত্তরে CBI সন্তুষ্ট নয় বলেই খবর।

8/8

সুশান্তের ময়নাতদন্ত রিপোর্ট প্রসঙ্গে AIIMS-এর ফরেন্সিক বিভাগের প্রধান সুধীর গুপ্তা বলেন, ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর কোনও সময় উল্লেখ ছিল না। পুলিসের উচিত ছিল এবিষয়ে দ্বিতীয় মতামত নেওয়া।