পুতুল নয় সত্যি! এক বার ছুঁয়ে দেখুন

Jul 30, 2018, 14:35 PM IST
1/10

Black_1

Black_1

রবি ঠাকুরের ‘কৃষ্ণকলি’ কি না বলতে পারব না, আফ্রিকা মহাদেশের এ কন্যের কালো হরিণ চোখে মজেছেন হালের নেটিজেনরা। ময়না পাড়ার মোড়ে কালো মেয়ের কালো হরিণ চোখ দেখে যেমন রবিঠাকুর মুগ্ধ হয়েছিলেন, তেমনই এই মেয়ের নিকষ কালো রূপেও মুগ্ধ ইন্টারনেট জগত্। 

2/10

Black_2

Black_2

না সে অষ্টাদশী, না ষোড়শী, মাত্র ৫ বছর বয়সের এক রত্তি সে। আর এই বয়সেই এমন তাক লাগানো রূপ দেখে বিস্মিত সকলে। আবার যদি স্থির হয়ে সে বসে থাকে, তা হলে পুতুল ভেবে ভুলও করতে পারেন আপনি! ভাবছেন কে সে, তাই তো?

3/10

Black_3

Black_3

নাইজেরিয়ার অধিবাসী জারে-র রূপেই আপাতত কুপোকাত তামাম নেট দুনিয়া। কিন্তু, সুদূর নাইজেরিয়া থেকে একেবারে বিশ্বব্যাপী আলোচনার কেন্দ্রে কীভাবে পৌঁছল এই ছোট্ট মেয়েটি?

4/10

Black_4

Black_4

লাইফস্টাইল ফোটোগ্রাফার মোফে বামুইয়া ‘আবিষ্কার’ করেন মেয়েটিকে। তাঁর এমন রূপ দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন মোফে। এরপরই জারের মায়ের সঙ্গে তিনি কথা বলেন তার একটি ফোটোশ্যুট করার বিষয়ে। মেয়েটির মাকে মোফে বোঝান, “আপনার এই মেয়ের চোখে গোটা বিশ্ব আটকে থাকবে।”

5/10

Black_5

Black_5

মোফের দূরদৃষ্টি যে একেবারে নির্ভুল ছিল, আজকে জারের জনপ্রিয়তাই তার প্রমাণ। 

6/10

Black_6

Black_6

এবার চিত্রগ্রাহকের চোখে ছোট্ট মেয়েটির রূপ একটু বর্ণনা করা যাক। মোফে জানাচ্ছেন, “তার ত্বক এতটাই মসৃণ যে ফোটো এডিটিং-এ কোনও কারসাজিরই প্রয়োজন হয়নি। চুলের এমন বাহার সত্যি বলতে ক’জনের থাকে!” তিনি আরও বলেন, ‘মাঝে মাঝে আমি তাকে পুতুল ভেবে ফেলি!’

7/10

Black_7

Black_7

জারের আরও দুই বোন রয়েছে। ৭ বছরের জমি এবং বছর দশেকের জোবাও বেশ আবেদনময়ী। এই তিন কন্যের একটি ইনস্টাগ্রাম প্রোফাইলও রয়েছে। তাদের ‘ফলো’ করেছেন প্রায় ২১ লক্ষ জনতা।  

8/10

Black_8

Black_8

জারের মতো এত কম বয়সে দুনিয়া কাঁপিয়েছে আরও অনেকে। রাশিয়ার আনা পাবগা, তাদের মধ্যে অন্যতম। মাত্র ৩ বছর বয়সে ফোটোশ্যুট করে জনপ্রিয় হয়ে ওঠে সে। ইনস্টাগ্রামে তার ৪.৯০ লক্ষ ফোলোয়ার রয়েছে।

9/10

Black_9

Black_9

রাশিয়ার আরও এক কন্যে আনাসতাসিয়া কিনিয়াজেভাও তার রূপের সৌজন্যে সাড়া ফেলে দিয়েছে বিশ্বে। বয়স মাত্র ৭, এর মধ্যেই ইনস্টাগ্রামে ১০ লক্ষ ফোলোয়ার তার।

10/10

Black_10

Black_10

শেষ পর্যন্ত যার কথা না বললে এই কাহিনি শেষ হবে না, তিনি হলেন ফ্রান্সের থিলান ব্লঁদিওঁ। মাত্র ৪ বছরে ‘বিশ্বের সবচেয়ে সুন্দরী’ মেয়ে হিসাবে পরিচিতি পায় সে। এখন ফ্যাশন জগতের অন্যতম সেরা মডেলের জায়াগায় রয়েছেন ১৭ বছর বয়সী এই ফরাসি তরুণী।