Sperm Benefits: বলিরেখা-কালো ছাপ দূর, টানটান ত্বকের জন্য উপকারী স্পার্ম!

স্পার্মে রয়েছে মল্টি ভিটামিন ও প্রোটিন

Sep 01, 2021, 19:15 PM IST

 বয়স ধরে রাখতে বাজারে নয়া ট্রেন্ড স্পার্ম ফেসিয়াল। ত্বকের জেল্লা ফিরিয়ে আনতেও নাকি এর বিকল্প নেই! তবে ভাইরাল হওয়া এই দাবির তেমন বৈজ্ঞনিক ভিত্তি মেলেনি। 

1/5

বয়স ধরে রাখতে স্পার্ম ফেসিয়াল

Sperm Facial as Anti ageing

নিজস্ব প্রতিবেদন: বয়স ধরে রাখতে বাজারে নয়া ট্রেন্ড স্পার্ম ফেসিয়াল (Sperm Facial)। ত্বকের জেল্লা ফিরিয়ে আনতেও নাকি এর বিকল্প নেই। ব্যাপারটা আশ্চর্য লাগলেও এমনই তথ্য উঠে আসছে নেচার সেল বায়োলজি নামক এক গবেষণাপত্রে। সম্পূর্ণ বৈজ্ঞানিক ভিত্তিতেই দেওয়া হয়েছে ব্যাখ্যা।

2/5

স্পার্মাইন ইঞ্জেক্ট করলে কী উপকার?

does one has to inject spermine?

স্পার্মিডাইন থেকেই তৈরি হয় স্পার্মাইন। এই স্পার্মাইনের ফলে ত্বকের বলিরেখা দূর হয়। গবেষণাপত্রে বলা হয়েছে, কোষে স্পার্মাইন ইঞ্জেক্ট করলে বয়স ধরে রাখা যায়। যদিও সরাসরি ত্বকে এর প্রয়োগে কোনও উপকার আছে কি না, সে বিষয়ে কিছু বলা হয়নি। 

3/5

কীভাবে করবেন ফেসিয়াল?

How to do sperm facial?

যদিও বেশকিছু ব্লগে দাবি করা হয়েছে, স্পার্ম ফেসিয়ালের সরাসরি প্রয়োগেও সমান উপকার মেলে। কীভাবে প্রয়োগ করবেন? শরীরজাত তাজা স্পার্ম  মুখে মেখে কিছুক্ষণ রেখে ধুয়ে নিতে হবে ঠান্ডা জলে। হাতেনাতে উপকার পাবেন।

4/5

স্পার্মে ভিটামিন ও প্রোটিন

Vitamin and Protein in Sperm

স্পার্মে রয়েছে মল্টি ভিটামিন ও প্রোটিন। এই উপাদানগুলি সত্যিই ত্বকের কালো দাগ দূর করে। বাড়তি আর্দ্রতাও শুষে নেয়। এছাড়াও স্পার্মে রয়েছে জিঙ্ক, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, পটাশিয়াম, ফ্রুকটোস যা ত্বকের যত্নের পক্ষে উপকারী। 

5/5

চিকিৎসকের পরামর্শ ছাড়া না এগোনোই ভালো

Doctors advice is suggested

তবে স্পার্ম ফেসিয়ালের বৈজ্ঞানিক ভিত্তি তেমন মেলেনি। বরং কিছু সাবধানতা অবলম্বন করে চলাই ভালো। অনেক প্রকার ত্বকেই উল্টো ধরনের সমস্যা দেখা দিতে পারে। কাজেই চিকিৎসকের পরামর্শ ছাড়া না এগোনোই ভালো।