লকডাউনের জের! শুধু ক্যানিংয়ে শতাধিককে সাপের কামড়! শিউরে উঠলেন? শুনুন কী বলছেন হাসপাতালের সর্প বিশেষজ্ঞ

Jul 04, 2020, 09:51 AM IST
1/5

নিজস্ব চিত্র

লকডাউনের জের! সপ্তাহের মধ্যে শতাধিক গ্রামবাসীকে সাপের কামড়! শুনলে চমকে উঠছেন তো? এমনি শিউরে ওঠার মতো ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে।

2/5

নিজস্ব চিত্র

প্রতিদিন সাপের কামড়ের  রোগী বেড়েই চলেছে। শুধু ক্যানিং মহকুমা হাসপাতালে গত শুক্রবার থেকে সাপে কামড়ানোর রোগীর সংখ্যা একশো পার করলো। যার মধ্যে মৃত্যু হয়েছে একজনের।

3/5

নিজস্ব চিত্র

গত এক সপ্তাহে সাপের কাটার সংখ্যাটা নজর কাড়ার মতো। শুধুমাত্র ক্যানিং মহকুমা হাসপাতালে গত এক সপ্তাহে সন্দেশখালি, বাসন্তী , গোসাবা,  ক্যানিং , কুলতলী , জয়নগর এবং বারুইপুর থেকে ১২২ জন সাপে কামড়ানো রোগী উপস্থিত হয়েছে । তাঁদের মধ্যে ১২ জনকে কামড়েছে বিষধর সাপ, আর তারমধ্যে ৬ জন এখনও হাসপাতালে রয়েছেন  

4/5

নিজস্ব চিত্র

 ক্যানিং মহকুমা হাসপাতালে যে সমস্ত বিষধর সাপের কামড়ের রোগীরা চিকিৎসার জন্য ভর্তি হচ্ছেন তাঁদের বেশিরভাগকেই কালাচ ও কেউটে কামড়েছে। বৃহস্পতিবারও একজন কালাচের কামড় নিয়ে ভর্তি হয়েছেন ক্যানিং মহকুমা হাসপাতালে। সঞ্জয় বৈদ্য নামে একজনের মৃত্যুও হয়েছে

5/5

নিজস্ব চিত্র

ক্যানিং মহকুমা হাসপাতালের সর্প বিশেষজ্ঞ ডক্টর সমর রায় বলেন, "লকডাউন থাকার কারণে সাপেদের নিরাপদ চলাফেরা অনেক বেড়ে গেয়েছে। তাদের এখন প্রজননের সময়। তার ওপর বৃষ্টির জল বিভিন্ন জায়গায় ভরে যাচ্ছে। আর তাই বাড়ছে সাপে কামড়ানো রোগীর সংখ্যা। বিশেষ করে সুন্দরবন এলাকায় কালাচের কামড় বেড়েই চলেছে। এখন নিয়ম করে ঘরে ২০-২২ জন করে রোগী উপস্থিত হচ্ছেন ক্যানিং মহকুমা হাসপাতলে।"