কী করে বুঝবেন Partner এর সঙ্গে মানসিক সংযোগ আছে কিনা!

Jun 17, 2021, 08:28 AM IST
1/7

বিশেষজ্ঞদের মতে,  আপনার Partner এর সঙ্গে মানসিক সংযোগ বজায় রাখা একটি সুস্থ সম্পর্কের সম্পদ। এটি একটি অব্যক্ত ভাষা যেখানে আপনি আপনার সঙ্গীর সাথে চরম স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন এবং আপনার জীবন সম্পর্কে প্রতিটি ছোট্ট বিবরণ ভাগ করে নিতে পারেন।

2/7

বিশেষজ্ঞদের মতে, যে কোনও সম্পর্কেই বন্ধুত্বটা থাকা গুরুত্বপূর্ণ, আপনার সঙ্গীর আগে ভাল বন্ধু হওয়াটা সম্পর্কের জন্য ভাল।   

3/7

স্থিতিশীল সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ বিষয় হ'ল আপনি একে অপরের সাথে যোগাযোগ করছেন। আপনার  Partner এর সঙ্গে  নিয়মিত কথা বলতে সক্ষম হওয়া উচিত। আপনারা দুজনকেই প্রতিদিন নিজদের সময় দেওয়ার অভ্যাস তৈরি করলে আপনেদের সম্পর্কের মধ্যে দূরত্ব থাকবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।    

4/7

বিশেষজ্ঞদের মতে, আপনার  Partner এর সঙ্গে  শারীরিক সংযুক্তির চেয়েও প্রয়োজনীয় মানসিক সংযোগ রাখা। আপনার জীবনে যতই ভাল বা খারাপ ঘটুক না কেন, চেষ্টা করবেন সমস্তটা ভাগ করে নেওয়া উচিত।যদি আপনার স্বপ্ন, ভয়, লক্ষ্য, পরিবার এবং আপনার সঙ্গীর সাথে সবকিছু সম্পর্কে কথা বলতে পারেন তা আপনাদের সম্পর্কের সন্য ভাল।  

5/7

প্রতিটি সম্পর্ক উত্থান-পতনের মুখোমুখি হয়। বাস্তবে কোনও সম্পর্কই অচলাবস্থার মুখোমুখি হয় না।  আপনাকে এবং আপনার সঙ্গীকে অবশ্যই নিজেদের বিরোধের কারণগুলির সমাধান করতে হবে। একে অপরকে দোষ দেওয়ার পরিবর্তে সেই সমস্যার মোকাবিলা করে তার সমাধান করাই উচিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

6/7

বিশেষজ্ঞদের মতে,সু-সম্পর্ক বজায় রাখতে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলে একে অপরকে সন্মান করা, উপযুক্ত Privacy দেওয়া অবশ্যই বিশ্বাস করা। বিশ্বাস যে কোনও সম্পর্ক বজায় রাখতে বিশ্বাস হল স্তম্ভ। সম্পর্কে থাকা মানেই আপনার সঙ্গীর জীবন আপনাকে ঘিরে এমনটা নয়, আপনাকে ঘিরে ছাড়াও তাঁর আলাদা জীবন রয়েছে। 

7/7

বিশেষজ্ঞদের মতে,একে ওপরের সঙ্গে মন খুলে কথা শেয়ার করা খুব জরুরি, আপনার সঙ্গীর সঙ্গে মানসিক সংযোগ থাকায় নিজেদের মধ্যে  understanding  বজায় থাকবে।