SAvsIND: বৃষ্টির জন্য বক্সিং ডে টেস্ট নিয়ে আশঙ্কা, ছবিতে দেখে নিন Team India-র অনুশীলন

সেঞ্চুরিয়ানের আবহাওয়া মন্দ হলেও নিবিড় অনুশীলনে ব্যস্ত ভারতীয় দল।     

Dec 25, 2021, 18:42 PM IST

নিজস্ব প্রতিবেদন: দুই দলের প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। এ বার অপেক্ষাকৃত দুর্বল দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে প্রথম বার টেস্ট সিরিজ জিততে মরিয়া টিম ইন্ডিয়া। তবে ইতিহাস গড়ার প্রথম ধাপেই বড় বাধা আসার আশঙ্কা তৈরি হল। কারণ বৃষ্টি ও মন্দ আবহাওয়া বক্সিং ডে টেস্টের প্রথম দিন বাধা হয়ে দাঁড়াতে পারে। সেঞ্চুরিয়ানের হাওয়া অফিস থেকে তেমন খবরই পাওয়া যাচ্ছে। তবে প্রস্তুতির কোনও খামতি রাখতে চাইছে না কোহলিবাহিনী। অধিনায়ক থেকে দলের প্রতিটি সদস্য নিজেকে নিংড়ে দিচ্ছেন। 

1/7

সেঞ্চুরিয়ানের আকাশ অন্ধকার

Super Sports Park

গত কয়েক দিন সুপারস্পোর্টস পার্ক সেঞ্চুরিয়ানের সেন্টার পিচে অনুশীলন করছে ভারতীয় দল। তবে একই সঙ্গে রয়েছে বৃষ্টির আশঙ্কা। সেই জন্য বক্সিং ডে টেস্টের প্রথম দিনের খেলার বেশিরভাগ সময় নষ্ট হতে পারে। এ দিকে খেলার বাকি চার দিন বৃষ্টি না হলেও পরবর্তী চার দিন সন্ধেবেলা থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দক্ষিণ আফ্রিকার আবহাওয়া দপ্তর। ফলে এই টেস্টের বাকি চার দিনের প্রথম সেশনে আসতে পারে বাধা। তাই সেই সময় সেঞ্চুরিয়ন পেসারদের স্বর্গরাজ্য হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

2/7

ব্যাটিং সাধনায় মগ্ন বিরাট

Virat batting at nets

আকাশের মুখ ভার হলেও বিরাট কোহলি সেটা নিয়ে মাথা ঘামাতে রাজি নন। বরং ২০১৯ সাল থেকে চলা রানের খরা মিটিয়ে নিন্দুকদের মুখ বন্ধ করাই তাঁর একমাত্র উদ্দেশ্য।   

3/7

কাছাকাছি কোচ ও অধিনায়ক

Kohli and Dravid

রবি শাস্ত্রীর সঙ্গে মাখোমাখো সম্পর্ক ভুলে এখন নতুন হেড কোচ রাহুল দ্রাবিড়ের কাছাকাছি চলে এসেছেন টেস্ট দলের অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে প্রতি অনুশীলনে দ্রাবিড়ের কাছ থেকে ব্যাটিং পাঠ নিচ্ছেন কোহলি। দুজনকে বেশ খোশমেজাজে দেখা গেল। 

4/7

কেএল রাহুলের সঙ্গে আড্ডায় শ্রেয়স

Shreyas Iyer_Rahul

টেস্ট দলের সহ অধিনায়ক হিসেবে নতুন ইনিংস শুরু করছেন এই ওপেনার। অনুশীলনের সময় তাঁর পাশে বসে রয়েছেন শ্রেয়স আইয়ার। এখন প্রশ্ন হল অজিঙ্কা রাহানে কিংবা হনুমা বিহারীর বদলে অভিষেক টেস্টে শতরান করা শ্রেয়স কি সুযোগ পাবেন? সেই দিকে রয়েছে সবার নজর। 

5/7

তৈরি থাকছেন ইশান্ত শর্মা

Ishant Sharma

১০৫টি টেস্ট খেলা ইশান্ত শর্মা কি বক্সিং ডে টেস্টে খেলার সুযোগ পাবেন? সেটা নিয়েই সবার মনে প্রশ্ন। 

6/7

নিজেকে ঝালিয়ে নিচ্ছেন মহম্মদ সিরাজ

Mohammed Siraj

অভিজ্ঞ ইশান্তের বদলে তাঁকে প্রথম একাদশে সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক ঘটানোর পর থেকেই দারুণ ছন্দে রয়েছেন সিরাজ। সেই ছন্দ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দেখাতে মরিয়া এই তরুণ। 

7/7

অলরাউন্ডার শার্দূল ঠাকুরে ভরসা

Shardul Thakur

বল হাতে চুটিয়ে প্রস্তুতি করেছেন শার্দূল ঠাকুর। ব্যাট হাতেও শার্দূল প্রয়োজনে জ্বলে উঠতে পারেন। তারই মহড়া চলল সুপারস্পোর্টস পার্কে।