Sara Duque: ইংরেজি শেখান ফুটবলারদের, ওয়্যাগসদের চক্ষুশূল! চিনুন লাস্যময়ী ল্যাঙ্গুয়েজ কোচকে

Mar 08, 2023, 18:22 PM IST
1/6

সারা ডিউক

Sara Duque

সারা ডিউক, এই নামের সঙ্গে হয়তো অনেকেরই পরিচয় নেই। তবে সারাকে খুব ভালো ভাবে চেনেন ফুটবলাররা। কারণ প্রিমিয়র লিগে যেসব ফুটবলাররা ইংরেজি জানেন না, তাঁরা দ্বারস্থ হন সারার। এই প্রতিবেদনে রইল সারার বায়োডেটা।  

2/6

সারা ডিউক

Sara Duque

প্রাক্তন স্পোর্টস আইনজীবী সারা পর্তুগিজ, জার্মান, স্প্যানিশ, ফরাসি ও ইংরেজি-সহ জানেন হাফ ডজন ভাষা। একাধিক মেমোরি টেকনিক প্রয়োগ করে দ্রুত ভাষা শেখানোর কাজটি করেন।   

3/6

সারা ডিউক

Sara Duque

সারার অন্যতম তারকা ছাত্রের নাম জুলিয়ান আলভারেজ। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইনের সঙ্গে সারার ছবিও রয়েছে ইনস্টাগ্রামে। সারার মতে আলভারেজ দ্রুত শিখছেন ইংরেজি। ছাত্রের উন্নতিতে তিনি বেশ সন্তুষ্ট। আলভারেজ সাম্প্রতিক কয়েকটি ইন্টারভিউতে তার ছাপও রেখেছেন। ছাত্রের তালিকায় আছেন জুভেন্তাসের আর্থার মেলো।  

4/6

সারা ডিউক

Sara Duque

সারার জন্যই কিন্তু বহু ফুটবলার এবং সাপোর্ট স্টাফরা উপকৃত হচ্ছেন। ইংরেজি ভাষার হাত ধরে তাঁদের কথোপকথন হচ্ছে সহজ। এর ফলে টিম বন্ডিংও জমে যাচ্ছে।  

5/6

সারা ডিউক

Sara Duque

২৩ বছরের সারার ছবিই বলে দিচ্ছে যে, তিনি রীতিমতো লাস্যময়ী ও সুন্দরী। নিয়মিত ঝাঁ-চকচকে সব ছবি পোস্ট করেন ইনস্টাগ্রামে। প্রায় দেড় লক্ষ ফলোয়ার্স তাঁর। তবে অনেক ফুটবলারদের পার্টনারদের চোখে তিনি ঈর্ষার কারণ। তাই পার্টনারদের কথা শুনেই অনেকে যান না সারার কাছে।    

6/6

সারা ডিউক

Sara Duque

সারার কেরিয়ারের শুরু বেলজিয়ামে একজন স্পোর্টস আইনজীবী হিসেবে। কিন্তু সারা ফুটবলের সঙ্গে নিজেকে জুড়তে চেয়েছিলেন। সারা স্পোর্টস সাইকোলজিতে এমএ করেন। স্পেনের রিয়াল মাদ্রিদ গ্র্যাজুয়েট স্কুল থেকে করেছেন মেন্টাল কোচিং।