একবছরে ৩৩ কেজি কমিয়ে তন্বী, জেনে নিন স্বপ্নার ফিটনেস মন্ত্র

Jan 13, 2019, 20:08 PM IST
1/6

ওজন ৮৬ কেজি। সেখানে শুরু হল ভার কমানোর সফর। অস্ত্রোপচার, ওষুধ  বা ক্র্যাশ ডায়েট না করেই ৩৩ কেজি ওজন কমিয়ে ফেলেছেন স্বপ্না ব্যস। কীভাবে এমনটা করলেন এই তরুণী? 

2/6

শরীরচর্চাকে প্রতিদিনের অভ্যাস করে তুলতে হবে বলে মনে করেন স্বপ্না। তাঁর কথায়, ''প্রতিদিন সকাল সাড়ে ৬টায় ঘুম থেকে উঠতাম। ব্যস্ততা থাকুক, ছুটির দিন বা কোনও অনুষ্ঠান এই নিয়মে ছেদ পড়েনি''। 

3/6

ফিটনেসের লক্ষ্যে পৌঁছতে গেলে একটাই পথ। প্রতিদিনই একই শরীরচর্চা করে যেতে হবে। প্রতিদিন শরীরচর্চাই পরিবর্তন আনতে পারে। এরইসঙ্গে সুস্থ জীবনযাপন করতে হবে। 

4/6

অনেকেই পরিশ্রম করে ওজন কমাতে পারেন না? স্বপ্নার জবাব, তাঁদের হয়তো চেষ্টায় খামতি তেকে যাচ্ছে। মানসিক দিক থেকেও সবল থাকতে হবে। নিজের উপরে বিশ্বাস রেখে ইতিবাচক ভাবতে হবে। একবার নিজের মন শক্ত করতে পারলে আর কোনও অজুহাত দেবেন না। 

5/6

অনেকেই ওজন কমাতে আসলে স্বপ্না প্রশ্ন করেন, কেন ফিট হতে চাইছেন? তার উত্তরে কেউ বলেন, বয়ফ্রেন্ডের জন্য, কেউ আবার বিয়ের পাত্র খোঁজার জন্য ওজন কমাতে চান। এই ধরনের মানুষ ওজন কমিয়ে ফেললেও আগের অবস্থায় ফিরে যান। তাঁদের ওজন কমানোর উদ্দেশ্য পূরণ হলেই আগের অভ্যাসে ফিরে যান। সারাজীবনের জন্য নিজেকে ফিট রাখতে শরীরচর্চা করতে হবে। 

6/6

ওজন কমানোর পর অতিউত্সাহ ভাল নয় বলেও মনে করেন স্বপ্না। তিনি মনে করেন, সুস্থ শরীর বাঁচার জন্য দরকার। এটা কোনও কৃতিত্ব নয়।