ছোটবেলায় ৫, ৯ ও ১৪ বছরে যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন Salman-র প্রাক্তন প্রেমিকা

Mar 13, 2021, 23:20 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: নয়ের দশকে বলিউডে আবির্ভাব হয়েছিল পাক বংশোদ্ভূত মার্কিন অভিনেত্রী সোমি আলির। তবে অভিনয়ের জন্য নয়, বরং সলমন খানের প্রাক্তন প্রেমিকা হিসেবেই তিনি বেশি পরিচিত। সোমি একটি সাক্ষাৎকারে চাঞ্চল্যকর দাবি করেছেন,ছোটবেলায় একাধিকবার তিনি যৌন শোষণের শিকার হয়েছেন। 

2/6

বলিউড থেকে এখন অনেক দূরে সোমি। নো মোর টিয়ারস নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালান। ধর্ষিতা ও যৌন নিপীড়নের শিকার শিশুদের উদ্ধার করে সোমির সংস্থা। 

3/6

'পিপিং মুন'-কে একটি দেওয়া একটি ভিডিয়ো সাক্ষাৎকারে সোমি আলি জানিয়েছেন, তাঁকেও যৌন নিপীড়ন করা হয়েছে। ৫,৯ ও ১৪ বছর বয়সে অত্যাচার সহ্য করেছেন তিনি। 

4/6

সোমি বলেন,'তখন ৫ বছর বয়স। থাকতাম পাকিস্তানে। সার্ভেন্ট কোয়াটারে ৩টি ঘটনা ঘটেছিল। মা-বাবাকে বলেছিলাম। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছিল। তবে অভিভাবকরা বলেছিলেন, এটা কাউকে বলো না। কিন্তু আমি তো কোনও ভুল করিনি। আসলে পাকিস্তান ও ভারতের সংস্কৃতি অনেকটাই ভাবমূর্তি নির্ভর। সে কারণে আমায় নিরাপদে রাখতে চেয়েছিলেন মা-বাবা। তারপর ৯ ও ১৪ বছর বয়সে আরও একবার যৌন হেনস্থার সম্মুখীন হই।'

5/6

পাকিস্তানের করাচিতে জন্ম সোমি আলির। ১২ বছর বয়সে চলে যান ফ্লোরিডায়। ১৬ বছর বয়সে আসেন মুম্বই। ১৯৯১ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ১০টি বলিউডের ছবিতে অভিনয় করেছেন সোমি। সলমনের সঙ্গে ৮ বছর সম্পর্কে ছিলেন তিনি। 

6/6

তারপর অভিনয় ছেড়ে দেন সোমি আলি। কিন্তু কেন? তাঁর কথায়, 'পরিচালকদের কাছে আতঙ্ক হয়ে গিয়েছিলাম। রিহার্সালে যেতাম না। অন্যদের চেয়ে অনেকখানি আলাদা ছিলাম। টমবয় ছিলাম। আর আমেরিকান আদবকায়দাও খুব বেশি করে বোঝা যেত। ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য একেবারেই বেমানান। সে কারণেই ফিল্ম কেরিয়ার আর বেশি দূর টানতে পারলাম না।'