গুগল ম্যাপে ভুল পথ নির্দেশ, রাস্তা হারিয়ে বরফে জমে মৃত্য়ু তরুণের

Dec 14, 2020, 14:37 PM IST
1/4

নিজস্ব প্রতিবেদন: গন্থব্য স্থলে পৌঁছানোর রাস্তা না চিনলে গুগল ম্যাপের সাহায্য নিয়ে থাকি আমরা।  অধিকাংশ ক্ষেত্রেই একেবারে যথাস্থানে পৌঁছে যাওয়া যায়। কিন্তু অচেনা জায়গায় গুগল ম্যাপের সাহায্য নিয়ে রাস্তা চিনতে গিয়ে বিপদে পড়ার ঘটনাও নেহাতই কম নয়। গুগল ম্যাপের পথ নির্দেশ মেনে এমন জায়গায় পৌঁছে গিয়েছে যেখান থেকে ফিরে আসা আর সম্ভব নয়। ম্যাপ দেখে গাড়ি চালানোর সময় পাহাড়ের রাস্তা থেকে খাদে পড়ে যাওয়ার ঘটনাও সামনে এসেছে। 

2/4

এবার এই গুগল ম্যাপের উপর বিশ্বাস করায় মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে। অবরুদ্ধ জায়গায় গাড়ি নিয়ে পৌঁছে গিয়েছে ১৮ বছরের দুই তরুণ। যেখান থেকে গাড়ি ঘুড়িয়ে ফেরত আসতে পারেনি। 

3/4

ঘটনাটি ঘটছে রাশিয়ায়। সেখানেএখন বরফ পড়ছে। যার জেরে বন্ধ রয়েছে বহু রাস্তাঘাট। ম্যাপের সাহায্যে পৌঁছে সেরকমই এক রাস্তায় আটকে যায় তাঁরা।  বরফের কারণ বের হতেও পারে না গাড়ির ভিতর থেকে। বাইরে তখন তাপমত্রা -৫০ ডিগ্রি। পৃথিবীরও ওই শীতলতম প্রান্তে কার্যত কিছু করতে না পেরে অসহায়  হয়ে বসে থাকে তারা। 

4/4

গাড়ির হিটারও চলে না বেশিক্ষণ। গাড়ির ভিতরে বসে বসে ফ্রস্ট বাইটে আক্রান্ত হয়ে প্রাণ হারায় এক তরুণ। অন্যজনকেও আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়।