Russia Ukraine War: এক সপ্তাহে ৩-৩ বার Zelenskyy-কে হত্যার চেষ্টা রুশ গুপ্তঘাতকদের!

Mar 04, 2022, 18:41 PM IST
1/5

ইউক্রেনের রাষ্ট্রপতিকে হত্যার চেষ্টা

Volodymyr Zelenskyy was attempted to kill 1

নিজস্ব প্রতিবেদন : এক সপ্তাহে ৩-৩ বার ইউক্রেনের রাষ্ট্রপতিকে হত্যার চেষ্টার অভিযোগ উঠল রাশিয়ার বিরুদ্ধে। অভিযোগ, রুশ গুপ্তঘাতকরাই Zelenskyy-কে খুন করার চেষ্টা করেছিল। তবে তিন বারই রক্ষা পেয়েছেন ইউক্রেনের রাষ্ট্রপতি। 

2/5

পাঠানো হয়েছে একদল Kadyrovites-কে

Volodymyr Zelenskyy was attempted to kill 2

জানা যাচ্ছে, Zelenskyy-কে হত্যা করার জন্য পাঠানো হয়েছে একদল Kadyrovites-কে। যারা হচ্ছে বিশেষভাবে দক্ষ চেচেন স্পেশাল ফোর্স। তাঁরাই Zelenskyy-কে হত্যা করার জন্য টার্গেট করে আছে। প্রসঙ্গত, রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস (FSB) এই বিষয়ে ইউক্রেনীয়দের সতর্ক করেন। 

3/5

Wagner Group-ও আছে

Volodymyr Zelenskyy was attempted to kill 3

এর পাশাপাশি, Wagner Group বলে আরও একটি ঘাতক দলের কথা জানা যাচ্ছে। যারা নাকি Zelenskyy-কে হত্যার চেষ্টা করেছিল। কিন্তু ব্যর্থ হয়। জানা যাচ্ছে, Wagner Group-এর মোট সদস্য সংখ্যা ৪০০। এই গ্রুপের 'কিল লিস্ট'-এ নাকি ২৪ জনের নাম আছে।  

4/5

'কিল লিস্ট'-এ নাকি ২৪ জনের নাম

Volodymyr Zelenskyy was attempted to kill 4

উল্লেখ্য, একদিকে যখন Zelenskyy-কে হত্যার চেষ্টা করছে রুশ গুপ্তঘাতকরা, ঠিক সেই সময়ই পাল্টা পুতিনকে হত্যারও ডাক দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সিনিয়র সেনেটর লিন্ডসে গ্রাহাম (Lindsey Graham)। 

5/5

পুতিনকেও হত্যার ডাক

Volodymyr Zelenskyy was attempted to kill 5

ইউক্রেনে (Ukraine) রাশিয়ার আগ্রাসনের পর প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে (Vladimir Putin) হত্যার কথা বলেছেন তিনি। "রাশিয়ার কাউকেই" এই কাজের জন্য আহ্বান জানিয়েছেন।