Real Madrid ঝাঁপিয়েছে Kylian Mbappe র জন্য! ফরাসি তারকার ভবিষ্যৎ কী?

Aug 25, 2021, 18:33 PM IST
1/6

কিলিয়ান এমবাপে

Kylian Mbappe

'হোয়াট নেক্সট!' অর্থাৎ এর পর কী অপেক্ষা করে আছে কিলিয়ান এমবাপের জন্য। প্যারিস সাঁ জাঁ-র বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার প্যারিস ছেড়ে মাদ্রিদে যেতে পারে বলেই জোর খবর। এমবাপেকে চাইছে রিয়াল মাদ্রিদ। আর এমবাপেও বরাবর চেয়েছেন তাঁর প্রিয় ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খেলে যাওয়া ক্লাবে খেলতে।

2/6

এমবাপে-মাদ্রিদ যোগ

Kylian Mbappe Real Madrid connection

এমবাপেকে নেওয়ার জন্য রিয়াল মাদ্রিদ প্যারিস সাঁ জাঁ-কে রেকর্ড অঙ্কের প্রস্তাব দিয়েছে স্প্যানিশ জায়ান্ট। স্প্যানিশ মিডিয়া বলছে যে, ১৬০ মিলিয়ন ইউরোর (ভারতীয় মুদ্রায় ১৩৯৫ কোটি টাকা) প্রস্তাব গিয়েছে এমবাপের জন্য। যদিও প্যারিস আরও বেশি টাকা না পেলে এমবাপেকে অন্য ক্লাবে তুলে দেবে না বলেই খবর।  

3/6

কিলিয়ান এমবাপে বায়োডেটা

Kylian Mbappe biodata

২২ বছরের বিশ্ববন্দিত ফুটবলার এএস মোনাকো থেকে ২০১৭ সালে প্যারিসে আসেন। ১৮০ মিলিয়ন ইউরোর চুক্তিতে খেলছেন নেইমারের সঙ্গে। এমবাপে-নেইমারের যুগলবন্দি বিপক্ষের ঘুম ছুটিয়ে দিয়েছে। এবার এই জোড়া ফলাই হয়তো আলাদা হতে পারে।

4/6

ট্রান্সফার উইন্ডো

Transfer window deadline

আগামী ৩১ অগাস্ট ট্রান্সফারে জানলা বন্ধ হয়ে যাচ্ছে। আগামী বছর পর্যন্ত প্যারিসের সঙ্গে তাঁর চুক্তি রয়েছে। এবার দেখার মাদ্রিদ টাকা বাড়িয়ে এমবাপেকে প্যারিস থেকে মাদ্রিদে আনার জন্য কত দূর চেষ্টা চালায়।  

5/6

এমবাপে ফ্রি এজেন্ট হয়ে গেলে

Kylian Mbappe as free agent

এক বছর পর এমবাপে যদি ফ্রি এজেন্ট হয়ে যান, তাহলে তাঁকে বিক্রি করে দিলে যে টাকা পিএসজি পাবে, তার চেয়ে এখন বিক্রি করে দিলে অনেক বেশি টাকা আসবে প্যারিসের কাছে। 

6/6

নাসের আল-খেলাইফি

Nasser Al-Khelaifi on Kylian Mbappe

এমবাপের প্রসঙ্গে পিএসজি-র সভাপতি নাসের আল-খেলাইফি সম্প্রতি বলেছিলেন, “এমবাপে একটা লড়াকু টিম চেয়েছিল। এখন সেটা ও পেয়েছে। আশা করি ওর ক্লাবে না থাকার আরও কোনও কারণ থাকতে পারে না।" এবার দেখার এমবাপে কী করেন!