রণবীর, অজয়, সইফ, আয়ুষ্মান, OCD-তে আক্রান্ত বলিউডের এই তারকারা

Jun 01, 2021, 14:46 PM IST
1/7

OCD অর্থাৎ অবসেসিভ কম্পালসিভ ডিসঅর্ডার-এর সমস্যা রয়েছে বলিউডের একাধিক অভিনেতার। জানা যায়  (ওসিডি) হল একপ্রকার অসুস্থতা যা মানুষের মানসিক স্বাস্থ্যকে প্রভাবিত করে। এই সমস্যায় আক্রান্তরা যুক্তিহীন অবসেশন (অনর্থক চিন্তার পুনরাবৃত্তি) এবং কম্পালসনের (সেই চিন্তা অনুযায়ী কাজ করার অদম্য ইচ্ছা) এক আবর্তের মধ্যে আটকে পড়েন।

2/7

OCD- সমস্যা রয়েছে বলিউড অভিনেতা সইফ আলি খানেরও। সইফ নাকি টয়লেটে বেশিরভাগ সময় কাটাতে পছন্দ করেন। জানা যায়, তিনি নাকি টয়লেটেই ফোনের কানেকশন ও লাইব্রেরির ব্যবস্থা করেছেন।   

3/7

জানা যায়, OCD-র সমস্যায় ভোগেন বলিউডর 'গলি বয়' রণবীর সিং। রণবীর নাকি বোতল ভর্তি ডিও গায়ে মেখে বসেন। তিনি স্যানিটাইজার ব্যবহার করেন। শটের আগে এবং পরে অর্ধেক বোতল কোলোন মেখে বসেন।

4/7

জানা যায়, মির্জাপুর খ্যাত অভিনেতা আলি ফজলও OCD-র সমস্যায় ভোগেন। তিনি কোনও কিছুর জন্য স্থির থাকতে পারেন না।

5/7

OCD-র সমস্যা রয়েছে অজয় দেবগণেরও। জানা যায়, হাতের দুর্গন্ধকে ঘৃণা করেন অজয়। যে কারণে তিনি ছুরি এবং কাঁটা চামচ দিয়েই খাবার খেতে পছন্দ করেন। এমনকি পরিচিতদের সঙ্গে চট করে হাত মেলাতেও চান না।

6/7

জানা যায়, আয়ুষ্মান খুরানারও OCD-র সমস্যা রয়েছে। আয়ুষ্মান ব্যক্তিগত স্বাস্থ্যবিধি নিয়ে ভীষণই সচেতন। তিনি নাকি প্রায়শই হাত ধুতে থাকেন। তিনি তাঁর দাঁতের সুরক্ষা নিয়েও বেশ সচেতন। দিনে ৩-৪ বার দাঁত ব্রাশ করেন।

7/7

করণ জোহরের কফি উইথ করণে হাজির হয়ে OCD-র  সমস্যার কথা এক প্রকার স্বীকার করে নিয়েছিলেন ফারহান আখতার। ফারহানের স্বীকার করেছিলেন নির্দিষ্টবভাবে কোনও কিছু ব্যবস্থা না করা গেলে তিনি বিচলিত হন।