Ranji Trophy: ১৩ জানুয়ারি থেকে রঞ্জি, ফাইনাল কলকাতায়, সহজ গ্রুপে বাংলা

Aug 31, 2021, 14:04 PM IST
1/6

১৩ জানুয়ারি থেকে রঞ্জি ট্রফি

Ranji Trophy to start on January 13

গত জুলাই মাসেই ২০২১-২২ মরসুমের সম্পূর্ণ ঘরোয়া সূচি ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই। গতবছর করোনা (COVID-19) আবহে ক্রিকেটারদের নিরাপত্তা ও সাবধানতার কথা ভেবেই বাতিল করতে হয়েছিল ঐতিহ্যবাহী রঞ্জি ট্রফি (Ranji Trophy)। ফের ফিরল রঞ্জি। জানা যাচ্ছে আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে রঞ্জি। ফাইনাল ১৬ মার্চ কলকাতায়।

2/6

রঞ্জি ট্রফির কোয়ারেন্টিন নিয়ম

Ranji Trophy quarantine rules

পাঁচ দিনের কোয়ারেন্টিন ও ২ দিনের প্রস্তুতি থাকছে প্রতিটি ম্যাচের আগে। ৬টি গ্রুপে দলগুলিকে ভাগ করা হয়েছে।  ম্যাচ হবে কলকাতা, বেঙ্গালুরু, মুম্বই, আহমেদাবাদ, ত্রিবান্দ্রম এবং চেন্নাইতে। এর মধ্যে ফাইনাল-সহ নকআউট পর্বের সব ম্যাচ হবে ইডেন গার্ডেন্সে। নক-আউট পর্ব শুরু হবে ২০ ফেব্রুয়ারি থেকে।

3/6

রঞ্জি কোয়ার্টার ফাইনাল

Ranji Trophy quarter final

পাঁচ দিনের রঞ্জি কোয়ার্টার ফাইনাল শুরু ২৮ ফেব্রুয়ারি থেকে। চলবে ৩ মার্চ পর্যন্ত। সেমি ফাইনালের ম্যাচগুলি হবে ৮-১২ মার্চ। ফাইনাল ১৬ থেকে ২০ মার্চ।  

4/6

সৈয়দ মুস্তাক আলি ট্রফি

Syed Mushtaq Ali Trophy

আগামী ২১ সেপ্টেম্বর থেকে উইমেন'স ওয়ানডে লিগ দিয়ে শুরু হচ্ছে ক্রিকেটের ভরা মরসুম। তারপরেই ২৭ অক্টোবর থেকে শুরু উইমেন'স ওয়ানডে চ্যালেঞ্জার ট্রফি। এরপর ৪ নভেম্বর থেকে সৈয়দ মুস্তাক আলি ট্রফি।.দিল্লিতে ফাইনাল ২২ নভেম্বর।  

5/6

বাংলা রঞ্জি রানার্স

Bengal Ranji runners

গতবারের রঞ্জি রানার্স বাংলা এলিট বি গ্রুপে রয়েছে বিদর্ভ, হরিয়ানা, কেরল, ত্রিপুরা ও রাজস্থান। এই গ্রুপের সমস্ত খেলাগুলি হবে বেঙ্গালুরুতে।

6/6

সৌরাষ্ট্র ক্রিকেট দল

Saurashtra cricket team

গতবারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের সঙ্গে এলিট গ্রুপ ডি-তে রয়েছে তামিলনাড়ু, রেলওয়েজ, জম্মু ও কাশ্মীর, ঝাড়খন্ড এবং গোয়া। গ্রুপ ডি-র খেলাগুলি হবে আহমেদাবাদে।