Raj-Subhashree: রাজ-শুভশ্রীর বাড়িতে জগন্নাথের স্নানযাত্রা, কীর্তনের তালে নাচল ছোট্ট যুবান

Jun 15, 2022, 14:11 PM IST
1/7

জগন্নাথ দেবের স্নানযাত্রায় রাজ-শুভশ্রী

Raj-Subhashree celebrate Divine Bath Of Lord Jagannath 7

জগন্নাথ দেবের স্নানযাত্রার পূর্ণ তিথিতে মঙ্গলবার রাজ-শুভশ্রীর বাড়িতে আয়োজিত হয়েছিল স্নানযাত্রা অনুষ্ঠান। খোদ ইস্কনের সদস্যরা এসে জগন্নাথ, বলরাম, সুভদ্রাকে গজবেশে সাজিয়েছিলেন। তারই টুকরো টুকরো মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

2/7

স্নানযাত্রা অনুষ্ঠানে রাজ-শুভশ্রীর পরিবার

Raj-Subhashree celebrate Divine Bath Of Lord Jagannath 6

রাজ-শুভশ্রীর আরবানার ফ্ল্যাটে আয়োজিত জগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠানে তারকা দম্পতি ছাড়াও উপস্থিত ছিলেন তাঁদের পরিবারের সদস্যরা। শুভশ্রীর বোনপো অনীশ গঙ্গোপাধ্যায় ইস্কনের সঙ্গে যুক্ত, তিনিই প্রত্যেকবার রাজ-শুভশ্রীকে এই আয়োজনে সহায়তা করেন বলে জানা যায়।  তবে এদিন পরিবারের সকলের মধ্যমণি হয়ে উঠতে দেখা গেল ছোট্ট যুবানকে। 

3/7

জগন্নাথের আশীর্বাদ নিলেন রাজ-শুভশ্রী

Raj-Subhashree celebrate Divine Bath Of Lord Jagannath 5

রাজ-শুভশ্রী দুজনেই জগন্নাথ দেবের ভক্ত। সুযোগ পেলেই পুরীতে গিয়ে জগন্নাথ দেবের আশীর্বাদ নিয়ে আসেন তারকা দম্পতি। বিধানসভা নির্বাচনের আগে এবং ছোট্ট যুবানের প্রথম জন্মদিনে জগন্নাথ দেবের আশীর্বাদ নিতে গিয়েছিলেন তাঁরা।

4/7

রাজ-শুভশ্রীর বাড়িতে দোলযাত্রা, রথযাত্রা ও স্নানযাত্রা

Raj-Subhashree celebrate Divine Bath Of Lord Jagannath 3

তবে শুধু জগন্নাথ দেবের স্নানযাত্রা নয়, প্রত্যেকবছর নিয়ম করে রাজ-শুভশ্রীর বাড়িতে দোলযাত্রা, রথযাত্রা সব অনুষ্ঠানই রীতিনীতি মেলে পালিত হয়। রাজ চক্রবর্তী জানাচ্ছেন, প্রত্যেকবার এই সমস্ত আয়োজনের মূলে থাকেন শুভশ্রীর বোনপো অনীশ। 

5/7

রাজ-শুভশ্রীর বাড়িতে হরিনাম সংকীর্তন

Raj-Subhashree celebrate Divine Bath Of Lord Jagannath 2

জগন্নাথ দেবের স্নানযাত্রা উপলক্ষে মঙ্গলবার রাজ-শুভশ্রীর বাড়িতে আয়োজিত হয় হরিনাম সংকীর্তনের। সেলিব্রিটি তকমা ছেড়ে ইস্কনের সদস্যদের সঙ্গে বসে 'হরে রামা, হরে কৃষ্ণ' গাইতে শোনা গেল রাজ চক্রবর্তীকেও, খোল কীর্তনের তালে ফরাসের উপর দাঁড়িয়ে এদিন নেচে ওঠে ছোট্ট যুবান। 

6/7

কীর্তনের তালে যুবানের নাচ

Raj-Subhashree celebrate Divine Bath Of Lord Jagannath 1

বাড়িতে আয়োজিত জগন্নাথের স্নানযাত্রা অনুষ্ঠানের যে ভিডিয়ো শুভশ্রী পোস্ট করেছেন, তাতে নেটিজেনদের নজর কেড়েছে ছোট্ট যুবান। পরনে সাদা ধুতি-পাঞ্জাবি,দুহাত তুলে জয় জগন্নাথ বলতে শোনা গেল তাকে, আবার কখনও শাঁখ বাজানোর চেষ্টায় সামিল ছোট্ট যুবান। মাথা নত করে জগন্নাথ দেবকে প্রণাম করতেও দেখা গেল ছোট্ট যুবানকে। 

7/7

'যুবান এভাবেই বেড়ে উঠুক'

Raj-Subhashree celebrate Divine Bath Of Lord Jagannath 4

রাজ চক্রবর্তীর কথায়, তিনি আর শুভশ্রী চান তাঁদের একমাত্র পুত্র যুবান এভাবেই বড় হোক।