আগামী ৭২ ঘণ্টায় কালবৈশাখীর পূর্বাভাস, কোন কোন জেলায় জেনে নিন

May 07, 2020, 11:46 AM IST
1/5

বাংলাদেশ ও বিহারে রয়েছে  ঘূর্ণাবর্ত। এই জোড়া ঘূর্ণাবর্তের টানে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে।  আর তার প্রভাবেই বজ্রগর্ভ মেঘ থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা।

2/5

বৃহস্পতিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ।  হালকা ঝড়-বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।  তবে শুক্র ও শনিবার থেকে ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। কলকাতার তাপমাত্রা ছিল স্বাভাবিকের নিচে । সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৭ থেকে ৯১ শতাংশ।  

3/5

আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা। বেশ কিছু জেলায় কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে আগামী ৭২ ঘণ্টায়। ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতায়।  

4/5

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা কম উত্তরবঙ্গে। রবিবার থেকে ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে উত্তরবঙ্গে।

5/5

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শনিবার উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে। আন্দামান সাগরে নিম্নচাপ ঘূর্ণাবর্তের পরিণত শক্তি হারিয়েছে। এর কারণে কোন সতর্কবার্তা নেই আন্দামান ও নিকোবরে।