জেনে নিন, রাহু-কেতু এ বছর কোন কোন রাশিকে তুলবে সৌভাগ্যের সুউচ্চ চূড়ায়...

Rahu Ketu Gochar 2024: জ্যোতিষে রাহু-কেতুকে খুবই গুরুত্বপূর্ণ মনে করা হয়। সাধারণত অশুভ বিষয়েরই সূচক এ দুটি। তবে কখনও কখনও এরা শুভও করে।

| Jan 04, 2024, 16:30 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যোতিষে রাহু-কেতুকে খুবই গুরুত্বপূর্ণ মনে করা হয়। সাধারণত অশুভ বিষয়েরই সূচক এ দুটি। তবে কখনও কখনও এরা শুভও করে। রাহু কেতু সদ্য তাদের অবস্থান পরিবর্তন করেছে।

1/7

১৫ মাস অন্তর

১৫ মাস অন্তর-অন্তর রাহু-কেতু তাদের অবস্থান পরিবর্তন করে। 

2/7

বক্রী হলেও

রাহু-কেতুই একমাত্র গ্রহ যারা বক্রী হলেও সচল থাকে। মানে, যাদের রেট্রোগ্রেডেশন একটু ভিন্ন রকম। এই মুহূর্তে রাহু মীন রাশিতে এবং কেতু কন্যায় অবস্থান করছে।

3/7

চিত্রা-রেবতী

চলতি বছরের প্রথমদিনে, ১ জানুয়ারি রেবতী নক্ষত্রের তৃতীয় দশায় প্রবেশ করেছে রাহু। কেতু প্রবেশ করেছে চিত্রার প্রথম দশায়।

4/7

মেষ

বছরটি এঁদের শুভই যাবে। এই রাশির যাঁরা দাম্পত্য সংকটে রয়েছেন তাঁদের সমস্যা কেটে যাবে। পার্টনারশিপ বিজনেসে যাঁরা যুক্ত তাঁদের ব্যবসা রমরম করে চলবে।

5/7

বৃষ

রাহু বৃষরাশির জন্য বিপুল সৌভাগ্য বয়ে আনবে। এঁদের অর্থনৈতিক বৃদ্ধি দারুণ হবে। আয়ের নতুন পন্থা তৈরি হবে। কারও কারও সরকারি চাকরির যোগও রয়েছে। এঁরা এ বছরটিতে বেশ ধনীই থাকবেন। রাহু-কেতু উভয়ে মিলে বৃষের জীবনকে উজ্জ্বল করে তুলবে। 

6/7

তুলা

রাহু-কেতু মিলে তুলার জাতকদের জন্য বিপুল আর্থিক সৌভাগ্য নিয়ে আসবে। এঁরা এই সময়টায় শত্রুজয় করতেও সমর্থ হবে। রাহুর জেরে এরা এ বছর নিজেদের প্রায় সব ইচ্ছাই পূরণ করতে সমর্থ হবেন।

7/7

কুম্ভ

কুম্ভের অধিপতি-গ্রহ শনি। এই শনি আবার রাহুর বন্ধু। ফলে বন্ধুসূত্রেই শনি তাঁর অধীন রাশির উপর নানা ইতিবাচক প্রভাব ফেলবেন। ফলে রাহুর গোচর কুম্ভ রাশির জাতকদের উপর নানা শুভ প্রভাব ফেলবে। এই বছরে এঁরা প্রচুর ধনসম্পত্তির মালিক হবেন। এঁদের জীবনে আরও নানা শুভ ঘটনা ঘটবে।  (Disclaimer: প্রচলিত ধর্মীয় রীতি, শাস্ত্র বা তত্ত্বের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে। এটি মানা বা না মানার সুপারিশ করা হচ্ছে না। বিশ্বাস ব্যক্তিগত বিষয়। সচেতন পাঠক যা করবেন স্বদায়িত্বে। আমাদের সম্পাদকীয় দফতরের কোনও দায়বদ্ধতা নেই।)