তথাগতর ক্যামেরায় প্রিয়াঙ্কা যেন অনন্যা, প্রদর্শনী দেখে মুগ্ধ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

May 13, 2019, 17:34 PM IST
1/8

সম্প্রতি, কলকাতার ইন্ডিয়ান কাউন্সিল অফ কালচারাল রিলেশনস সভাগৃহের নন্দলাল বসু গ্যালারিতে হয়ে গেল ফ্যাশন ফটোগ্রাফার তথাগত ঘোষের ফটোস্টোরি অ্যাওয়েটিং-এর প্রদর্শনী। যেখানে তথাগত ক্যামেরার লেন্সে ধরা দিলেন এ এক অন্য প্রিয়াঙ্কা সরকার। 

2/8

'অ্যাওয়েটিং' এ রবীন্দ্র যুগের কোনও এক কাল্পনিক নারী চরিত্রে ধরা দিয়েছেন প্রিয়াঙ্কা সরকার। কোথাও যেন রবীন্দ্রনাথের 'চারুলতা'  সঙ্গে প্রিয়াঙ্কার ছবির মিল খুঁজে পেয়েছেন অনেক দর্শক। 

3/8

১০ মে শুক্রবার তথাগত ঘোষের অ্যাওয়েটিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 

4/8

ফটো স্টোরির 'অ্যাওয়েটিং'-এর জন্য খোদ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো ব্যক্তিত্বের প্রশংসা পেয়ে তিনি আপ্লুত বলে জানালেন ফটোগ্রাফার তথাগত ঘোষ। 

5/8

'বুম্বা দা'ও তাঁর সঙ্গে এধরনের একটি ফটো স্টোরিতে কাজ করার প্রস্তাবে সহমত প্রকাশ করেছেন বলে জানান তথাগত ঘোষ। 

6/8

তথাগত ঘোষের কথায়, শুধু প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ই নন, আরও অনেক সেলিব্রিটির কাছ থেকেই অ্যাওয়েটিংয়ের জন্য প্রশংসা মিলেছে। 

7/8

অ্যাওয়েটিং-এর মাধ্যমে তিনি এক নারীর সকাল থেকে সন্ধে পর্যন্ত সারাদিনের একটি গল্প বলার চেষ্টা করেছেন বলে জানালেন তথাগত ঘোষ। 

8/8

তথাগতর কথায়, ''এখানেও একটা গল্প তুলে ধরা হয়েছে। তবে এটা সিনেমাতে অভিনয়ের থেকে কিছুটা কঠিন বলেই আমার মনে হয়। কারণ এখানে কোনও ডায়ালগ, চিত্রনাট্য, ছাড়াই প্রিয়াঙ্কা অভিনয় করতে হয়েছে, ওর অভিব্যক্তিতেই ফুটে উঠেছে গোটা গল্প। ''