ডিসেম্বর থেকে বাড়তে পারে টিভি, ফ্রিজ, ওয়াশিংমেশিন-সহ ভোগ্যপণ্যের দাম

Nov 25, 2018, 18:14 PM IST
1/9

বাড়ছে দাম

tv_9

টিভি-সহ ইলেকট্রনিক পণ্যের দাম বাড়তে পারে আগামী মাসে। উত্সবের পর ন্যূনতম লাভে ভোগ্যপণ্য বেচার পর দাম পর্যালোচনা করতে চলেছে সংস্থাগুলি।

2/9

বাড়ছে দাম

tv_8

বর্ধিত আমদানি শুল্ক ও ডলারের নিরিখে টাকার অবমূল্যায়নের জেরে বেড়ে গিয়েছে উত্পাদন খরচ। উত্সবের মরসুমে বিক্রিবাটা বাড়াতে দামে হেরফের করেনি ইলেকট্রনিক সংস্থাগুলি। 

3/9

বাড়ছে দাম

tv_7

পণ্যের দাম ৭ শতাংশ বৃদ্ধির ঘোষণা করেছে প্যানাসনিক ইন্ডিয়া। ইতিমধ্যেই কয়েকটি সংস্থা দাম বাড়িয়ে দিয়েছে। 

4/9

বাড়ছে দাম

tv_6

প্যানাসনিক ইন্ডিয়ার সভাপতি ও সিইও মনীশ শর্মা বলেন,''কয়েক মাস ধরে পড়ছে টাকার দাম। এর ফলে উত্পাদন ব্যয়ও বেড়ে গিয়েছে। গ্রাহকদের সস্তায় জিনিস দিতে চাই। আগামী মাসে ৫-৭% দাম বাড়াতে বাধ্য হচ্ছি''।  

5/9

বাড়ছে দাম

tv_5

Haier India-র ইন্ডিয়ার সভাপতি এরিক ব্রাগাঞ্জা বলেন, ''উত্সবের মরসুমের পর স্বল্প লাভে আর ভোগ্যপণ্য বেচা সম্ভব হচ্ছে না'।

6/9

বাড়ছে দাম

tv_4

ওনাম থেকে দশেরা ও দীপাবলি- এই দুমাসে গোটা বছরের এক তৃতীয়াংশ ভোগ্যপণ্য বিক্রি হয় ভারতে। 

7/9

বাড়ছে দাম

tv_3

সেপ্টেম্বরে ৩-৪ শতাংশ বৃদ্ধি হয়েছিল ইলেকট্রনিক পণ্যের। উত্সবের মরসুমে বিক্রিবাটার জেরে লাভ ঘরে তুলেছে সংস্থাগুলি। কিন্তু এবার বিক্রি পড়তির দিকে। ফলে আর অল্প মার্জিনে পণ্য বেচা সম্ভব নয়। 

8/9

বাড়ছে দাম

tv_2

তবে কেরলে বন্যার জেরে ওনামে চলতিবছর লোকসানের মুখে পড়তে হয়েছে বলে দাবি করেছেন গোডরেজ অ্যাপ্লায়েন্সের ব্যবসা সংক্রান্ত প্রধান ও কার্যকরী সহ-সভাপতি কমল নন্দী।

9/9

বাড়ছে দাম

tv_1

তবে টিভির দাম এখনই না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সোনিয়া ইন্ডিয়া। বলে রাখি, উত্সবের মরসুমে টিভি, ফ্রিজের বিক্রিবাটা হলেও ওয়াশিংমেশিনের বিক্রিতে ভাটা পড়েছে।