Vande Bharat Express: আজ পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা, ভাড়া কত?

May 18, 2023, 07:20 AM IST
1/5

ওড়িশা আজ পাচ্ছে তাদের প্রথম বন্দে ভারত একপ্রেস। ভার্চুয়ালি আজ পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্রেনটি খোরদা, কটক, যাজপুর, ভদ্রক, বালাসোর হয়ে বাংলায় ঢুকবে। 

2/5

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, 'বন্দে ভারত এক্সপ্রেসে দ্রুত ও আরামদায়ক যাত্রার জন্য যাত্রীদের এই বিপুল সাড়া মিলেছে'। চলতি মাসেই রাজ্যে চালু হতে চলেছে দ্বিতীয় বন্দে ভারত-এক্সপ্রেস। এবার হাওড়া থেকে পুরী। রেল সূত্রে খবর, ট্রায়াল রান শেষ।  আগামী ১৮ মে ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

3/5

আজ যাত্রার সূচনা হলেও আাগামী ২০ মে সকাল ৬টা ১০ মিনিটে হাওড়া থাকে ছাড়বে হাওড়া-পুরী বন্দে ভারত। পুরী পৌঁছাবে দুপুর ১২টা ৩৫ মিনিটে। ওই দিনই দুপুর ১টা ৫০ মিনিটে পুরী থেকে ট্রেনটি ছেড়ে হওড়া পৌঁছবে সন্ধে সাড়ে আটটায়।

4/5

২০২২ সালের ৩০ ডিসেম্বর ভার্চুয়ালি হাওড়া থেকে এনজেপি পর্যন্ত এ রাজ্যে প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেল সূত্রে খবর, দার্জিলিং কিংবা ডুয়ার্সে ঘুরতে গেলে, এখন পর্যটকদের প্রথম পছন্দ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত এই অত্যাধুনিক এই ট্রেনে ট্রিপের সংখ্যা ছিল ৭৬ এবং প্রতিবারই সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।  

5/5

রেল সূত্রে খবর সপ্তাহে ৬ দিন চলবে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রসে। চেয়ার কারের ভাড়া হতে পারে ১৬০০ টাকার কাছাকাছি। একজিকিউটিভ ক্লাসের ভাড়া হতে পারে ২৮০০-২৯০০ টাকা।