TIME ম্যাগাজিনে দুনিয়ার ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় নমো

Sep 23, 2020, 12:34 PM IST
1/8

দেশেই শুধু নয়, গোটা দুনিয়াতেই বিপুল জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০২০ সালে দুনিয়ায় ১০০ প্রভাবশালী ব্যক্তিত্বের একটি তালিকা প্রকাশ করেছে TIME ম্যাগাজিন। সেখানে খুব সহজেই স্থান করে নিলেন নরেন্দ্র মোদী।  

2/8

টাইম-এর প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় রয়েছেন, রাজনৈতিক নেতা, উদ্যাগপতি, সমাজকর্মী, শিক্ষাবিদ, অভিনেতা-সহ একাধিক ক্ষেত্রের মানুষজন। ভারত থেকে রয়েছেন বেশ কয়েকজন ব্যক্তিত্ব।

3/8

দেশের একাধিক বড় ঘটনা বা সংস্কার যাই বলা যাক না কেন তা হয়েছে নরেন্দ্র মোদী আমলে। কাশ্মীরে ৩৭০ ধারা রদ , জম্মু ও কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে ঘোষণা করা কিংবা রাম মন্দিরের শিলান্যাস-সবই হয়েছে মোদীর আমলে। টাইম ম্যাগাজিনে লেখা হয়েছে, অনেকেই প্রধানমন্ত্রী হয়েছেন ভারতে কিন্তু মোদী আমলে মনে হয়েছে আর কেউ যেন তাঁর ধারে কাছে নেই। 

4/8

টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় রয়েছেন বলিউড অভিনেতা আয়ূষ্মান খুরানা।

5/8

অ্যালফ্যাবেট ও গুগল সিইও সুন্দর পিচাই রয়েছেন টাইম-এর তালিকায়।

6/8

২০২০ সালে সিএএ নিয়ে প্রবল হইচই হয়েছে দেশে। দিল্লির শাহিনবাগে সেই আন্দোলনের মুখ বিলকিস বানু জায়গা করে নিয়েছেন টাইম-এর তালিকায়।

7/8

তালিকায় রয়েছেন অধ্যাপক রবীন্দ্র গুপ্তাও।  

8/8

এ ছাড়াও টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় রয়েছেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং, মার্কিন চিকিত্সক অ্যান্টনি ফাউসি, ন্যাসার মহাকাশচারী ক্রিশ্চিয়ান কোচ প্রমুখ।