বড়মার সঙ্গে তাঁর সাক্ষাতের কথা স্মরণ করে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

Mar 05, 2019, 22:53 PM IST
1/5

মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে প্রয়াত হন বড়মা বীণাপানি দেবী। হাসপাতাল থেকে তাঁর প্রয়াণের ঘোষণা করে পরিবারের প্রতি সমবেদনা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি বড়মার সঙ্গে তাঁর সম্পর্কের স্মৃতিমন্থনও করেন। লোকসভা ভোটের আগে মতুয়া সম্প্রদায়ের ভোট বাংলায় ৬-৭ আসনে ফ্যাক্টর হতে পারে। আর তাই পিছিয়ে নেই বিজেপিও। বড়মার মৃত্যুর পর শোকপ্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।    

2/5

টুইটারে নরেন্দ্র মোদী লেখেন, বড়মা বীণাপানি দেবী আমাদের সময়ের একজন আইকন। বহু মানুষের অনুপ্রেরণা ও শক্তির উত্সস্থল। আগামী প্রজন্মকে উত্সাহিত করবে বড়মার আদর্শ। সামাজিক ন্যায় ও ঐক্যের জন্য তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।            

3/5

অতিসম্প্রতি ঠাকুরনগরে সভা করতে এসেছিলেন নরেন্দ্র মোদী। ওই সভার আগে বড়মার সঙ্গে সাক্ষাত্ করেন তিনি। বেশ কিছুক্ষণ কথাও বলেন তাঁর সঙ্গে। সেই প্রসঙ্গও টেনে এনেছেন নরেন্দ্র মোদী।    

4/5

মোদী লিখেছেন, ''গতমাসে বড়মা আর্শীবাদ নেওয়ার সুযোগ হয়েছিল। তাঁর সাক্ষাত্ চিরকাল মনে থেকে যাবে। দুঃখের সময়ে মতুয়া সম্প্রদায়ের পাশে রয়েছি আমরা''।  

5/5

আর তাঁর প্রয়াণের পর হাসপাতাল চত্বর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, অভিভাবকের মতো আমার পাশে থেকেছেন। আমাকে বহুবার সমর্থন করেছেন। এটা ব্যক্তিগত ক্ষতি। রাজ্যের সর্বোচ্চ সম্মান বঙ্গবিভূষণ দিয়ে এসেছিলাম''।