Petrol-Diesel Price: কলকাতায় বেশকিছু পাম্পে সেঞ্চুরি পেট্রলের, নাভিশ্বাস জনতার

Jul 06, 2021, 09:32 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন:  অবশেষে কলকাতার বেশকিছু পাম্পে সেঞ্চুরি পার করল পেট্রলের দাম (Petrol Price)। শহরের বুকে কমপক্ষে তিন ধরনের দাম দেখা দিচ্ছে। এমন দামের তারতম্যের একমাত্র কারণ পরিবহণ খরচ। আর যার বৃদ্ধির জেরে শহরের বেশ কয়েকটি পাম্পে এবার ১০০ পেরোল পেট্রলের দাম। 

2/5

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের (Indian Oil Corporation) তালিকা অনুযায়ী মঙ্গলবার শহরে পেট্রল ও ডিজেলের দাম অপরিবর্তিতই রয়েছে। এদিন কলকাতায় লিটারপ্রতি পেট্রলের দাম ৯৯ টাকা ৮৪ পয়সা। ডিজেলের দাম ৯২ টাকা ২৭ পয়সা প্রতি লিটার।

3/5

শ্যামবাজারে ইন্ডিয়ান অয়েলের একটি পাম্পে যখন সেঞ্চুরি থেকে মাত্র ১৬ পয়সা কম পেট্রলের দাম তখন সেন্ট্রাল অ্যাভিনিউয়ের একটি পাম্পে পেট্রোলের দাম ১০০ পার করেছে। সেখানে লিটারপ্রতি পেট্রল ১০০ টাকা ৪ পয়সা। ডিজেলের দাম ৯২ টাকা ৪৫ পয়সা।

4/5

আবার রাসবিহারী অ্যাভিনিউতে একটি পেট্রল পাম্পে সেঞ্চুরি না করলেও ইন্ডিয়ান অয়েলের তালিকার দামের থেকে ৪ পয়সা করে বেশি পেট্রল ও ডিজেলের দাম। সেখানে প্রতি লিটারে পেট্রলের দাম ৯৯ টাকা ৮৮ পয়সা । ডিজেলের দাম ৯২ টাকা ৩১ পয়সা।

5/5

পরিবহণ খরচে তারতম্যের জন্য দামের এই হেরফের। স্বাভাবিকভাবেই অন্যান্য পাম্পগুলির তুলনায় ইন্ডিয়ান অয়েলের পাম্পগুলিতে বেশি গাড়ির ভিড় দেখা যাচ্ছে।