বুদ্ধ পূর্ণিমায় স্বাস্থ্যকর্মীদের হাতে ভিক্ষার টাকায় কেনা ১০০টি PPE তুলে দিলেন ভিক্ষুরা

May 07, 2020, 16:27 PM IST
1/4

পিন্ডপথ " বৌদ্ধ ভাষায় ভিক্ষা করার অপর নাম। একটা পাত্র নিয়ে বৌদ্ধরাবাড়ি বাড়ি যান। যা পাওয়া যায়, তা দিয়েই পূজো হয়। বৌদ্ধ পূর্নিমায় সেই টাকায় পূজোর বদলে করোনা মোকাবিলার জন্য পিপিই দান করলেন বৌদ্ধ সন্যাসীরা। 

2/4

ভিক্ষে করে মাধুকরীর টাকায় তাঁরা এম আর বাঙুর হাসপাতালের  স্বাস্থ্য কর্মীদের হাতে ১০০টি পিপিই তূলে দিলেন।  শুধু তাই নয়  মুখ্যমন্ত্রীর তহবিলে ২৫ হাজার টাকা দান করেছেন তাঁরা।

3/4

পশ্চিমবঙ্গে ১০০ মানুষকেও মাধুকরী থেকে অনুদান, ,ভ্রাম্যমাণ ব্লাড ব্যাঙ্কে ক্যান্সার রোগীদের জন্য ভিক্ষুদের রক্তদান করা হয়েছে বলে জানিয়েছেন বৌদ্ধ সন্যাসী ডঃ অরুনজ্যোতি ভিক্ষু। আজ বুদ্ধ পূর্নিমায় অন্য বছর বড় করে অনুষ্ঠান হয়। এবার সেই পরিকল্পনা বাদ দেওয়া হয়। বদলে  বিধি মেনে মোমবাতি প্রজ্জ্বলন, বর্ণ ধর্ম নির্বিশেষে বিশ্বকে মহামারির হাত থেকে বাঁচাতে পঞ্চশীল বুদ্ধ পুজো প্রার্থনা করেন ভিক্ষুরা।

4/4

অন্যদিকে,  কলকাতা পুলিশের সদর দফতর লালবাজার গিয়ে কর্তব্যরত পুলিশ কর্মীদের জন্য নিজের টাকায় কেনা ১০০ পিপি কিট তুলে দিলেন কলকাতা হাইকোর্টের বর্ষীয়ান আইনজীবী সত্যসুন্দর ষড়ঙ্গী। তার সঙ্গে পর্যাপ্ত পরিমাণে হ্যান্ড স্যানিটাইজারও।