কালী ঠাকুরের ছবি বিকৃত কার্টুন পোস্টে অনুমোদন, টুইটারের বিরুদ্ধে FIR

Jul 04, 2021, 11:06 AM IST
1/4

   নিজস্ব প্রতিবদন: ফের টুইটারের বিরুদ্ধে অভিযোগ। ভারতে টুইটারের প্রধান মনীষ মাহেশ্বরীর বিরুদ্ধে অভিযোগ করলেন আদিত্য সিং দেশওয়াল নামে এক টুইটার ইউজার। জানা গিয়েছে, কালী ঠাকুরের  ছবি বিকৃত করা কার্টুন পোস্টে একাধিকবার অনুমোদন দিয়েছে টুইটার। 

2/4

আদিত্য সিং দেশওয়ালের মতে কালী ঠাকুরের বিকৃত ছবিতে ছড়াতে পারে ধর্মীয় হিংসা। সেই অভিযোগের ভিত্তিতে দিল্লি সাইবার পুলিস টুইটারের বিরুদ্ধে  এফআইআর দায়ের করেছে। 

3/4

ইউজার আদিত্য সিং দেশওয়ালের অভিযোগ, হিন্দু দেবী কালী ঠাকুরের একটি ছবিকে বিকৃত করে কালী ঠাকুরের কার্টুন তৈরি করা হয়েছে। সেই আপত্তিকর ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে ধর্মীয় হিংসা, ও কালী ঠাকুরকে,মানুষের বিশ্বাসকে অপমান করা হচ্ছে। আর এই ছবিকে বারবার অনুমোদন দিয়ে প্রশ্রয় দিচ্ছে টুইটার। 

4/4

টুইটার এই ছবি সরিয়ে ফেলেনি। প্রসঙ্গত, কেন্দ্রের সঙ্গে টুইারের সংঘাত অব্যাহত রয়েছে। এই এফআইআর সেই সংঘাতকে আরও ইন্ধন দেবে বলে মনে করছে ওয়াকিবহালমহল। প্রসঙ্গত, মাস খানেক আগে গাজ়িয়াবাদে মুসলিম বৃদ্ধের ওপর অত্যাচারের ঘটনায় দুষ্কৃতীদের বদলে টুইটারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। এরপর ভারতের মানচিত্র বিতর্কে এফআইআর হয়।