উত্তরবঙ্গের বিশ্ববিদ্যালয়গুলি কোনও উপাচার্যই রাজ্যপালের ডাকা বৈঠকে এলেন না

Nov 09, 2020, 23:46 PM IST
1/6

উত্তরবঙ্গের বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের বৈঠকে ডেকেও সাড়া পেলেন না রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার উত্তরবঙ্গের ৪ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে বৈঠকে ডেকেছিলেন রাজ্যপাল।

2/6

বর্তমানে উত্তরবঙ্গ সফরে রয়েছেন রাজ্যপাল। সোমবার উত্তরবঙ্গের চার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক হওয়ার কথা থাকলেও একজন উপাচার্যও ওই বৈঠকে এলেন না।

3/6

একসময় আচার্য হিসেবে রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক করার চেষ্টা করেছিলেন ধনখড়। তখন সফল হননি। এবার রাজ্যপাল হিসেবে ডেকেও উপাচার্যদের বৈঠকে আনতে পারলেন না তিনি। শুধু তাই নয় উত্তরবঙ্গের ওইসব উপাচার্যরা যে বৈঠকে আসতে পারছেন না তার কোনও কারণও দেখানোর প্রয়োজন বোধ করেননি।

4/6

সরকারি নিয়ম অনুযায়ী, আচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ডাকতেই পারেন রাজ্যপাল। কলকাতায় থাকাকালীন সেই রাস্তায় আগেও হেঁটেছেন। কিন্তু কোনও উপচার্যই রাজ্যপালের ডাকে সাড়া দেননি। কারণ আইন অনুয়ায়ী, রাজ্যপাল উপাচার্যদের ডাকতে পারেন সরকারের মাধ্যমে।

5/6

এদিকে রাজ্যের বক্তব্য ছিল, উপাচার্যদের সঙ্গে কেন বৈঠক তা রাজ্য সরকারকে জানানো হোক। তাই এবার আচার্য হিসেবে নয় রাজ্যপাল হিসেবে উত্তরবঙ্গের উপাচার্যদের বৈঠকে ডেকেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

6/6

রাজভবন সূত্রে খবর, এর আগে রাজ্যপাল যতবার উপাচার্যদের সঙ্গে বৈঠক করতে চেয়েছেন ততবাই আমন্ত্রণে উল্লেখ থাকত রাজ্যের শিক্ষা ব্যবস্থার কথা। এবার উত্তরবঙ্গের উপাচার্যদের সঙ্গে বৈঠক একেবারে সৌজন্যমূলক সাক্ষাতকার বলে জানানো হয়েছিল।