৮ জনের জন্য গোটা দেশের ওপর ঝাঁপাতে পারি না: মুম্বই হামলা নিয়ে মন্তব্য কং নেতার

Mar 22, 2019, 14:04 PM IST
1/5

S 5

S 5

আটজন এসে কিছু একটা করেছে। তার জন্য একটা গোটা দেশের ওপরে ঝাঁপিয়ে পড়তে পরি না। মুম্বই হামলা নিয়ে সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া এক সক্ষাতকারে এমনটাই বললেন কংগ্রেসের বিদেশ শাখার দায়িত্বপ্রাপ্ত নেতা স্যাম পিত্রোদা। এভাবেই ভোটের আগে বিজেপির হাতে ইস্যু তুলে দিলেন এই কংগ্রেস নেতা।

2/5

S 4

S 4

পিত্রোদা বলেন, মুম্বইয়ের তাজ হোটেল ও ওবেরয় হোটেল হামলা হয়েছিল। সে সময় আমরা আমাদের বায়ুসেনার বিমান পাকিস্তানে পাঠাতে পারতাম। আমরা তা করিনি। কারণ এবারে কোনও সমস্যার সমাধান করা যায় না।

3/5

S 3

S 3

বালাকোটে হামলা নিয়েও মন্তব্য করেন প্রাক্তন টেকনোক্রাট পিত্রোদা। তিনি বলেন , এনিয়ে খুব সামান্যই জানি। যা পড়েছি তা নিউ ইয়র্ক টাইমস থেকে। এখন প্রশ্ন হয়, আমরা কি সত্যিই হামলা করেছিলাম! ৩০০ জঙ্গিই কি মরেছিল! দেশের নাগরিক হিসেবে সত্যিটা জানা আমার কর্তব্য।

4/5

S 2

S 2

পিত্রোদা বলেন, কোনও হামলার সঙ্গে মৃতের সংখ্যা কত তা গুলিয়ে ফেলা ঠিক নয়। এনিয়ে আবেগপ্রবণ হওয়া ঠিক নয়। যে কোনও পরিসংখ্যান নিরপেক্ষ হওয়া জরুরি। কেউ বলছে কোনও লোকই মরেনি। কেউ বলছে ভারতের দাবির থেকে কম মরেছে। পরিসংখ্যান স্পষ্ট হওয়া প্রয়োজন।

5/5

s 1

s 1

২০১৯ লোকসভা নির্বাচনে কংগ্রেসের ইস্তহার কমিটির সদস্য পিত্রোদা। পুলওয়ামা হামলার পর ভারত-পাক সম্পর্ক নিয়ে তিনি বলেন, পাকিস্তানের সঙ্গে আলোচনা করা প্রয়োজন।