বড়দিন ও বছরের শেষ দিনে পার্কস্ট্রিটে মধ্যরাতেও মেট্রো

Dec 21, 2018, 22:50 PM IST
1/7

শুরু হয়ে গিয়েছে উত্সবের কাউন্টডাউন। বড়দিন ও ইংরেজি নব বর্ষে পার্কস্ট্রিট সংলগ্ন এলাকায় শহরের জনপ্লাবনকে মাথায় রেখে মধ্যরাত পর্যন্ত ট্রেন চালানোর পরিকল্পনা নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

2/7

শুধু শহর নয়, দূর দুরান্ত থেকে মানুষ এসে জড়ো হন তিলোত্তমার রঙিন মোড়ে। ক্রিসমাস থেকে নিউ ইয়ার। তিল ধারণের জায়গা থাকে না পার্কস্ট্রিট ও ধর্মতলা চত্বরে। এই ভিড়ের কারণে ২৪, ২৫ ও ৩১ ডিসেম্বর বাড়তি সময় ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।  

3/7

সাধারণ দিনে শেষ মেট্রোর সময় রাত ৯ টা ৪৫ মিনিটে। কিন্তু ২৪, ২৫ ও ৩১ ডিসেম্বর দু'প্রান্ত থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ১০ মিনিটে। সাধারণ দিনে মেট্রো চালু হয় ৬ টা ৪৫ মিনিটে। তবে ২৪, ২৫ ও ৩১ ডিসেম্বর মেট্রো চলাচল শুরু হবে সকাল ৮টায়। 

4/7

যেহেতু পার্ক স্ট্রিটে সবচেয়ে বেশি ভিড় থাকে তাই মেট্রো কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে এবার নির্ধারিত তিনদিন দমদম থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো পার্ক স্ট্রিটে  আসবে রাত ১১ টা ২৮ মিনিটে। আর একইভাবে কবি সুভাষ খেকে দমদমগামী শেষ মেট্রো পার্ক স্ট্রিটে আসবে রাত ১১ টা ৪০ মিনিটে। 

5/7

ওই দিনগুলিতে দুপুর ২.৪৫ মিনিটের পর থেকে ৭ মিনিট অন্তর মেট্রো চলাচল করবে। 

6/7

দুপুর ১টা থেকে শুধুমাত্র প্রবেশপথ ময়দানের দরজা দিয়ে ঢুকতে পারবেন যাত্রীরা। আর বেরানোর জন্য খোলা থাকবে মেয়ো কোড ও মিউজিয়াম এবং কিডস্ট্রিট প্রান্তের দরজা। 

7/7

মেট্রোর সবকটি কাউন্টারই খোলা থাকবে। নজরদারি চালানো হবে মেট্রোভবন থেকে।