এয়ার স্ট্রাইকে কত জন ও কারা মারা গিয়েছে জানতে চাই: মমতা

Feb 28, 2019, 19:11 PM IST
1/8

সুতপা সেন: নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের এয়ার স্ট্রাইকে জঙ্গিঘাঁটি আদৌ বোমা দিয়ে ওড়ানো হয়েছে কিনা, তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।    

2/8

মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা পরিয়ে বালাকোটে জইশ-এ-তৈবার ঘাঁটিতে এয়ারস্ট্রাইক চালায় বায়ুসেনা। হাজার কেজি বোমা ফেলা হয় জঙ্গিঘাঁটিতে। প্রায় তিনশো জঙ্গিকে খতম করা হয়েছে বলে খবর।  

3/8

নবান্ন থেকে বেরানোর মুখে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বলেন,''যুদ্ধ, যুদ্ধ করছে! মিডিয়া যুদ্ধ করছে। আজ পর্যন্ত বিরোধী দলগুলির সঙ্গে একটাও বৈঠক করেননি। পুলওয়ামার ঘটনার পর এয়ার স্ট্রাইকে কত জন এবং কারা মারা গিয়েছে, জানতে চাই। আসল ঘটনা কী?'' 

4/8

নাম না করেই নরেন্দ্র মোদীকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। মনে করিয়ে দেন, দেশমাতাকে ভালবাসি। জওয়ানদের রক্ত নিয়ে রাজনীতি করতে চাই না। ভোটের ফায়দা তোলার জন্য রাজনীতি হচ্ছে।

5/8

গত পাঁচবছরে কিছুই করা হয়নি বলে দাবি মমতার। তাঁর কথায়, ''পাঠানকোট ও উরিতে হামলা হয়েছে। অথচ কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। বলে রাখি, উরির হামলার পর পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল বাহিনী''। 

6/8

পুলওয়ামার ঘটনায় সরকারের ব্যর্থতা নিয়েও ইঙ্গিত করেছেন মমতা। তাঁর প্রশ্ন, আগাম সতর্কতা থাকলেও ব্যবস্থা নেওয়া হয়নি? 

7/8

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে নিশানা করে মমতার কটাক্ষ, ধিতাংধিতাং করে সমস্ত টিভি চ্যানেলগুলির মাধ্যমে বিপথে চালিত করা হচ্ছে। তাঁর প্রশ্ন, ''কত লোক মারা গিয়েছে? আদৌ কেউ মারা গিয়েছে? আদৌ বোমাটা ঠিক জায়গায় পড়েছে?''

8/8

মমতা আরও বলেন, ''ওয়াশিংটন পোস্ট, রয়টারের মতো বিদেশি সংবাদমাধ্যম বলছে এমন কোনও ঘটনাই ঘটেনি। বোমায় মানুষ মারা যায়নি। কেউ বলছে একজন মারা গিয়েছে। সত্যটা কী? আমরা সেনার সঙ্গে আছি। আমরা চাই, সেনাকে সত্যি কথাটা বলার সুযোগ করে দেওয়া হোক। রাজনীতির প্রয়োজনে যুদ্ধ চাই না। নির্বাচন জেতার জন্য যুদ্ধ চাই না''।