Dengue: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি কোন পর্যায়ে? স্পষ্ট জানালেন মুখ্যমন্ত্রী

Nov 08, 2021, 18:48 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন : বিশ্ববাংলা শারদ সম্মান মঞ্চে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি স্পষ্ট জানালেন, রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক নয়, তা আয়ত্তের মধ্য়েই আছে।

2/5

একইসঙ্গে তিনি আরও জানালেন, এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গিতে ৫ জনের মৃত্য়ু হয়েছে। পাশাপাশি ম্যালেরিয়ায় প্রাণ হারিয়েছেন ২ জন। জ্বর হচ্ছে অনেকরই। তবে ভয়ের কিছু নেই। 

3/5

এদিন শারদ সম্মান মঞ্চে মমতা বলেন, "এই সময়টায় জ্বরজারি হয়। ভয় পাওয়ার কোনও কারণ নেই। কিন্তু, মাস্ক পরুন। সতর্ক থাকুন। এখন ম্যালেরিয়া, ডেঙ্গি থেকেও সাবধানে থাকবেন। খুব বেশি যে ম্যালেরিয়া বা ডেঙ্গি হচ্ছে, তা নয়। তবে আমরা টেস্টের উপর জোর দিয়েছি। যতদূর জানি, এখনও পর্যন্ত ২ জনের ম্যালেরিয়ায় মৃত্যু হয়েছে। সম্ভবত পাঁচ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গিতে।"

4/5

প্রসঙ্গত, গত সপ্তাহে রাজ্যে যেখানে নতুন করে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৫ জন, চলতি সপ্তাহে সেই সংখ্যাটাই এক লাফে বেড়ে দাঁড়িয়েছে ৬৫৮-তে। এরাজ্যে এসে ভিন রাজ্যের ৮ বাসিন্দারাও ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বলে খবর। 

5/5

পরিসংখ্যান বলছে, জানুয়ারি থেকে এ পর্যন্ত রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৩৫২৫। রিপোর্ট বলছে, উত্তর ২৪ পরগনা ও কলকাতায় ডেঙ্গি আক্রান্তের সংংখ্যা সবচেয়ে বেশি।